1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

বান্দরবানের লামায় বন্য হাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র কৃষকেরা

  • আপডেট সময় : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪
  • ৫৮ বার পঠিত

এসএম আকাশ, চট্টগ্রাম বিভাগীয় ব্যুরোঃ

বান্দরবানের লামার আজিজনগরে বন্য হাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র কৃষকেরা শেষ সম্বল হারিয়ে আজ তারা হতাশ।
গত ১২ জানুয়ারি (শুক্রবার) রাত আনুমানিক ১০ ঘটিকা থেকে রাত ২ ঘটিকা পর্যন্ত, লামার আজিজনগর ইউনিয়নের ইসলামপুর ৪নং ওয়ার্ড এলাকায় ৩টি বন্য হাতির একটি পাল ঘর, কলাবাগান ও আলু ক্ষেতের ওপর তান্ডব চালিয়েছে বলে জানান ভুক্তভোগী হতদরিদ্র কৃষকরা।

ভুক্তভোগী কৃষক মোঃ আবছার উদ্দিন ও নুর আয়েশা হলেন আজিজনগর ৪নং ওয়ার্ড ইসলামপুরের বাসিন্দা।
মোঃ আবছার উদ্দিন জানান,গতরাতে দুইটি বড় ও একটি ছোট হাতি আমার কলাবাগান সম্পূর্ণ নষ্ট করে ফেলে।

আমার প্রায় ৩০-৪০হাজার টাকার মতো কলাগাছ খেয়ে ফেলে ও ভেঙে পেলে। আরেক জন নুর আয়েশা জানান,আমার দুইটা আলু ক্ষেত ছিলো,সেখান থেকে রাতে আলু ক্ষেত নষ্ট করে চলে যায় হাতি। আমি এখন কি করবো বুঝে উঠতে পারছিনা, আমি এখন একেবারেই নিঃস্ব।

এব্যাপারে আজিজনগর ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, চারিদিকে বসতবাড়ি গড়ে উঠার কারণে এবং খাবারের কারণে বন্য হাতি হয়তো এদিকে আসে। তিনি ভুক্তভোগী কৃষকদের শান্তনা দিয়ে বলেন, আপনারা হাতি যতই ক্ষতি করুক ঝুঁকি নিয়ে তাদের সামনে যাবেননা, সরকার আপনাদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য প্রস্তুত।

নিজেরা সাবধানে থাকবে এবং আপনাদের ক্ষতিপূরণ নিয়ে দেওয়ার জন্য যাবতীয় সার্বিক সহযোগীতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park