1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক

ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালী জাতির অনুপ্রেরণা বলেছেন ইঞ্জিঃআমিনুল ইসলাম মানিক

  • আপডেট সময় : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ১০২ বার পঠিত
নিজস্ব প্রতিবেদকঃ
১৯৭১ সালে ৭ই মার্চে জাতির জনক শেখ মুজিবুর রহমান ৭ কোটি বাঙালিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিলো বলে মন্তব্য করেছেন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ৪নং তেলিহাটী ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের  সভাপতি পদপ্রার্থী জনাব ইঞ্জিঃআমিনুল ইসলাম মানিক।
৭ই মার্চ উপলক্ষে একান্ত স্বাক্ষাতকারে বলেন, সাবলীল এই ভাষণেই বাংলার কৃষক, শ্রমিক, ছাত্রসহ আপামর জনসাধারণ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়েছিল।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ভাষণের গভীরতা, বিশালতা এবং আহ্বান তৎকালীন সময়ে যেমন মানুষকে উদ্বুদ্ধ করেছিল তেমনি বর্তমান প্রজন্মের জন্যও এটি একটি উৎসাহ ও অনুপ্রেরণার দলিল। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণই বাঙালির মধ্যে স্বাধীনতার স্বপ্ন জাগিয়ে তুলেছিল।
এ ভাষণ মুক্তিযুদ্ধের পটভূমির সারসংক্ষেপ। এই ভাষণেই রয়েছে অন্যায়ের প্রতিবাদ ও দাবি আদায়ের কৌশল। তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণের সার্বজনীনতা, কৌশল এবং অন্তর্নিহিত বিষয়বস্তুর কারণেই এটি জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ হয়েছে। ঐতিহাসিক এ ভাষণ তরুণদের এগিয়ে যাওয়ার জন্য আজীবন অনুপ্রেরণা জুগিয়ে যাবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আর্দশ কে বুকে ধারন করে কাঁধে কাঁধ মিলিয়ে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আগামীর দিনগুলোতে আমাদের এগিয়ে যেতে হবে,আর আওয়ামী লীগ,সেচ্ছাসেবক লীগ সহ আওয়ামী লীগের অন্যান্য সহযোগী অঙ্গ সংগঠন একএে এগিয়ে গেলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park