1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বজ্রপাতে শিহাবুর রহমান সিফাত নামক এক কিশোরের মৃত্যু রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা

হারাগাছ সাহিত্য সংসদ আয়োজিত মানাস”এর মোড়ক উন্মোচন ও নবীন লেখকদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠিত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৪৩ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

আজ নবীজননেছা বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে সংগঠনের সভাপতি দিলগীর আলমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল ইসলামের সঞ্চালনায় হারাগাছ সাহিত্য সংসদ-এর মুখপত্র “মানাস” ২য় সংখ্যার মোড়ক উন্মোচন ও মানাসে প্রকাশিত হারাগাছের বিভিন্ন স্কুল, কলেজ পড়ুয়া নতুন লিখিয়েদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর শাহ আলম, সাবেক বাংলা বিভাগীয় প্রধান, কারমাইকেল কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা কবি ও ইতিহাস গবেষক আবুল কাশেম মাস্টার।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপদেষ্টা ও পৃষ্ঠপোষক শাহীনুর রহমান শাহীন, উপদেষ্টা আতাউল করিম অতুল, এড. ওয়াজিহার রহমান, সাবেক ছাত্রনেতা মোতাহার হোসেন ডালু, সহকারি অধ্যাপক শেখ শাদী মো. সাজ্জাদ কায়সার, কবি তৈয়বুর রহমান বাবু, প্রভাষক তারিকুল ইসলাম রনি, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিফ, কবি ও প্রকাশক সাকিল মাসুদ, কবি আহসান হাবীব শাহজাহান, নূরল আমিন মাস্টার, মহিবুর রহমান মুকুল, গীতিকার আবু সাদেক সুলতান, শ্রমিক নেতা আমিন উদ্দিন বিএসসি, সারাই মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিজ উদ্দিন শফিজ, শ্রমিক নেতা আবুল হাসনাত লাভলু ,সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন শিশু সাহিত্যিক মোকাদ্দেস-এ-রাব্বী,কবি ও গল্পকার মাসুম মোরশেদ , কবি ও প্রাবন্ধিক তাপস মাহমুদ, কবি মমিনুর রহমান, ফরহাদ জামান, এম আই শাওন, সংগঠক মনিরুজ্জামান কিরণ, কবিও সাংবাদিক রিয়াজুল হক সাগর, আমিনুল ইসলাম সুমন, ছড়াকার আরাফাত সম্রাট, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রী তাসরিফা তাসনিম অথৈ, কবি মোজায়না আকতার চাঁদনী প্রমূখ।কবিতা আবৃত্তি করেন প্রভাষক আ.ছালাম, মেহেদী মাসুদ,মাহাথি মানসিব,জান্নাতুল ফেরদৌস, মারসুদা আকতার মমতা, ও অনেক নবীন লিখিয়ে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা কবি হাসনাইন রাব্বী, নঈমুল ইসলাম, শিক্ষক ফারুক আহমেদ, আসাদুজ্জামান আসাদ,কবি ওমর ফারুক ও হারাগাছের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

 

বক্তারা তাঁদের বক্তব্যে হারাগাছ সাহিত্য সংসদের নবীন লিখিয়ে সৃষ্টির পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, সংগঠনের এই ক্ষুদ্র প্রচেষ্টা ছোট ছোট ছেলেমেয়েদেরকে সাহিত্যমনস্ক করে গড়ে তুলবে।তারা বিপথগামীতার পরিবর্তে একটি বিশুদ্ধ ও মানবিক দৃষ্টিভঙ্গির সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবে। এই ধারা অব্যাহত থাকলে প্রাণোচ্ছল ও পরিচ্ছন্ন উদ্দীপনার এই ছেলেমেয়েদের মাঝ হতে হারাগাছের সাহিত্য আঙ্গিনায় আগামীতে প্রতিভাবান কবি ও লেখক সৃষ্টি হবে।

 

মূলত হারাগাছ অঞ্চলের সাহিত্য সংস্কৃতির উৎকর্ষতার উদ্দেশ্যে ২১ ফেব্রুয়ারি,২০২০ অত্র এলাকায় আত্মপ্রকাশ করে হারাগাছ সাহিত্য সংসদ। সংগঠনটি নিয়মিতভাবে সাহিত্য আসর, জাতীয় দিবসসমূহ পালন ও মানাস নামে নিয়মিত সংকলন প্রকাশ করে যাচ্ছে।
শেষে নবীন লিখিয়েদের মধ্যে যাদের লেখা মানাস-এ প্রকাশ হয়েছে তাদের সবাইকে শুভেচ্ছা স্মারক,বই ও সনদ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park