1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
শ্রীপুরে  যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন মুন্সীগঞ্জে পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা প্যারেড অনুষ্ঠিত রূপসা উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহানের  বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  সব নিত্যপণ্যের দাম দফায় দফায় বেড়েই চলেছে সবজিও এখন বিলাসী পণ্য মুন্সীগঞ্জে আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য অভিযানে গ্রেপ্তার বেনাপোল ইমিগ্রেশনে কিশোর আদীল হত্যা মামলার আসামি গ্রেফতার মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ৩ বিএনপিনেতা জনির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল গাজীপুরে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচারের বিরুদ্ধে বিএনপি নেতার সংবাদ সম্মেলন খুলনায় এবারও শীর্ষে দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা

অভয়নগরে একটি অসহায় পরিবারকে বাড়িঘর ছাড়া করলো আওয়ামী লীগ নেতা নজরুলসহ তার বাহিনী, আদালতে মামলা

  • আপডেট সময় : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
  • ৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

 

যশোরের অভয়নগরে একটি অসহায় পরিবারকে বাড়িঘর ভাংচুর-লুটপাটসহ বিভিন্ন ভাবে হুমকি হয়রানি করে বাড়ি ঘর ছাড়তে বাধ্য করার অভিযোগ পাওয়া গেছে একজন আওয়ামী লীগের নামধারী সুযোগ সন্ধানী নেতা নজরুল খান নামে পরিচিত ও তার পেটুয়া বাহিনীর বিরুদ্ধে। এব্যাপারে ভুক্তভোগী আলীপুর মহাকাল গ্রামের মোঃ মাসুদুর রহমানের স্ত্রী  মর্জিনা খাতুন(২৭) নামের এক নারী বিজ্ঞ আদালতে ন্যায় বিচার চেয়ে উপজেলার আলীপুর মহাকাল গ্রামের বিল্লাল খানের ছেলে নজরুল খানসহ ১০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন। মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদির স্বামী সন্তান নিয়ে বসবাসরত জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে ওই নজরুল খানের। যে কারণে  ওই পরিবারকে জমি থেকে উচ্ছেদ করার জন্য গত প্রাই দুই বছর আগে ওই নজরুল খানের ভাইসহ আরো ৩/৪ জন শ্লীলতাহানিসহ বিভিন্ন নির্যাতন করায় ভুক্তভোগী নারী  বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ৫ জনের নামে মামলা করেন। যে কারনে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে চলে গেলে আইনশৃঙ্খলার অবনতির সুযোগ নিয়ে ওই নামধারী আওয়ামী লীগের ছত্রছায়ায় থাকা নজরুল খানের নেতৃত্বে প্রাই ৩০/৪০ জন দুষ্কৃতকারীরা ওই নারীর বাড়ি টিনের পাচিলসহ ভাংচুর লুটপাট করে ও স্ব-পরিবারকে হত্যা করার জন্য ঘরের দরজা ভাংগার চেষ্টা করে ও আদালতে বিচারাধীন মামলা না উঠালে স্বামীসহ সন্তানকে হত্যা করে লাশ গুম করেে ফেলা হবে বলে হুমকি দিতে থাকে।

এমতাবস্থায় স্থানীয় বিএনপিসহ জামাতের নেতাকর্মীরা ওই নারীসহ পরিবারকে উদ্ধার করে আস্রয় দিয়ে প্রান রক্ষা করেন। সূত্রে আরো জানা গেছে, নজরুল খান গত আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন স্থানীয় আওয়ামী লীগের নেতাদের ছত্রছায়ায় থেকে বিভিন্ন মাদক সিন্ডিকেট নিয়ন্ত্রণসহ বিভিন্ন ভাবে সাধারণ মানুষকে হয়রানি করার একাধিক অভিযোগ চলমান থাকলেও অল্পকিছুদিনে বহু টাকার মালিক বনে যাওয়ায় বিভিন্ন রাজনৈতিক নেতাদের টাকার বিনিময়ে  হাত করে রাখে। ফলে নজরুল খানের বিরুদ্ধে কেউ ভয়ে মুখ খোলেনা। আর যদি কেউ সাহস করে অন্যায়ের প্রতিবাদ করে তবে সে সহ তার পরিবারের উপর নেমে আসে নির্মম নির্যাতন যা ওই ভুক্তভোগী নারী তার বড় প্রমাণ। একাধিক সূত্র নিশ্চিত করেছেন গত ৫ আগষ্ট সোমবার আওয়ামী লীগ সরকার পতন হওয়ার সুযোগে ওই পরিবারের বাড়ি ভাংচুর লুটপাটের দায় বিএনপি জামাতের বিরুদ্ধে চাপানোর হীন উদ্দেশ্য ওই হামলা ভাংচুর লুটপাট করা হয়। এবিষয়ে অভয়নগর উপজেলার আলীপুর মহাকাল গ্রামের নজরুল খানের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, মহিলাটি খারাপ, তার অপকর্ম ধরলে ইতিপূর্বে সে আমি সহ অনেকের নামে মিথ‍্যা মামলা দিয়েছে, আমি পৌর জামায়াতের নির্বাহী কমিটির সদস্য, ভাঙচুরের সময় আমি ছিলাম না।

ভুক্তভোগী নারী বাদি হয়ে ন্যায় বিচার চেয়ে মামলাটি বিজ্ঞ আদালত গ্রহন করে তদন্তপূর্বক আইনগত পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে আদেশ দিয়েছেন। উল্লেখ থাকে যে উক্ত মামলার আসামিদের নির্মম নির্যাতন হয়রানিসহ বিভিন্ন হত্যার হুমকি দেওয়ায়  ভুক্তভোগী ওই নারী নিজের জীবন ও পরিবার স্বামী সন্তান নিয়ে ঘরবাড়ি ছেড়ে বর্তমান পালিয়ে অন্যত্র বসবাস করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park