1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

ফুলবাড়ীতে ৪টি ইউপি চেয়ারম্যানের কক্ষে ঝুলছে তালা ব্যাহত হচ্ছে নাগরিক সেবা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ৪টি ইউনিয়ন চেয়ারম্যানদের কক্ষে তালা ঝুলিয়েছে বিএনপি কর্মীরা। ফলে পরিষদে আসছেন না ওইসব ইউপি চেয়ারম্যানরা। এ‌তে পরিষদের কার্যক্রমে ধীর গতিসহ দুর্ভোগে পড়েছেন ওই এলাকার সাধারণ নাগরিকগণ। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ইউ‌নিয়ন গুলোতে ঘুরে দুর্ভোগের সত্যতা মেলে।

জানা যায়, এলুয়াড়ী, আলাদিপুর, কাজিহাল, বেতদিঘী, খয়েরবাড়ী, দৌলতপুর ও শিবনগরসহ সাতটি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে গঠিত ফুলবাড়ী উপজেলা। গত ৫আগস্ট আওয়ামী সরকারের পতনের পর ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা আত্মগোপনে যান। এরই মাঝে গত ১৮ আগষ্ট উপজেলার ৩নং কাজিহাল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মানিক রতন, ৪নং বেতদিঘী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহ আব্দুল কুদ্দুস, ৫নং খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, ৬নং দৌলতপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আওয়ামী লীগ সমর্থিত হওয়ায় স্থানীয় বিএনপি নেতাকর্মীরা তাদের কক্ষে তালা ঝুলিয়ে দেন। এর পর থেকে তারা পরিষদে অনুপস্থিত। সংশ্লিষ্ট ইউপি সচিবরা পরিষদ পরিচালনা করে আসছেন। এতে করে কার্যক্রমে ধীর গতি নেমে এসেছে এবং দুর্ভোগে পড়ছেন ওই এলাকার সাধারণ নাগরিকগণ।

এদিকে খয়েরবাড়ী ইউনিয়নের সচিব মোহাম্মদ আলী বলেন, চেয়ারম্যান কার্যালয়ে না আসায় জনসাধারন বিভিন্ন কাজে এসে সমস্যায় পড়ছেন। অনলাইনের যে সমস্ত কাজ সেগুলো করে দেওয়া সম্ভব হলেও চেয়ারম্যানকে না পাওয়ায় অন্যান্য কাজ গুলো করতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। চেয়ারম্যানকে সব সময় মোবাইলে পাওয়াও যাচ্ছে না। অনেক সময় তার মোবাইল বন্ধ থাকছে। জন্ম নিবন্ধনে চেয়ারম্যানের স্বাক্ষর প্রয়োজন থাকায় বেশি দুর্ভোগে পড়ছেন সেবা গ্রহীতারা। এসময় ওই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য লাভলু ফারুক বলেন, চেয়ারম্যানের অবর্তমানে তার স্বাক্ষরে যে সব কাজ হয়ে থাকে তা কোন ভাবে করা সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে এলাকাবাসী আমাদের কাছে আসলেও আমরা কিছুই করতে পারছি না।

বেতদিঘী ইউনিয়নের সচিব মো. আমিনুল ইসলাম বলেন, ১৮ আগষ্ট সারাদিন চেয়ারম্যান সাহেব অফিস করেছেন। তারপর তার অফিস কক্ষে তালা লাগিয়ে দিলে তিনি আর পরিষদের আসেন না। স্বাক্ষরের কাজ থাকলে ইউনিয়নবাসীকে কাগজ তৈরি করে চেয়ারম্যানের বাড়িতে পাঠালে চেয়ারম্যান তা স্বাক্ষর করে দিচ্ছেন। বেতদিঘী ইউনিয়নে জন্ম সনদ নিতে আসা রাশেদ নামে একজন জানান, জন্ম সনদের কাগজ সীলসহ রেডি করে দিয়েছেন। এখন চেয়ারম্যানের বাড়িতে গিয়ে স্বাক্ষর নি‌তে হ‌বে। এতে আমাদের ভোগান্তি হচ্ছে।

বিষয়টি নিয়ে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হক এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়, এমনকি তার বাড়িতেও তাকে পাওয়া যায়নি। দৌলতপুর ইউপি চেয়ারম্যানকে পরিষদের বারান্দায় বসে কার্যক্রম চালাতে দেখা যায়। এসময় তিনি জানান, আমার অফিসে তালা দেয়া, তাই জনগনের ভোগান্তি লাঘবে বারান্দায় বসেই সেবা দিচ্ছি। বিষয়টি নিয়ে পরিষদের মেম্বাররা ইউএনও স্যারের কাছে লিখিত আবেদন করেছেন। এদিকে বেতদিঘী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আব্দুল কুদ্দুস মুঠো ফোনে জানান, ১৮ তারিখে অফিসে তালা দেয়ার পর থেকে অফিসে যাইনি। বিষয়টি ডিডিএলজি,ডিসি স্যার এবং ইউএনও স্যারকে জানিয়েছি। তারা এখনো কোন নির্দেশনা দেননি। তাই বাসা থেকেই কাজ করছি। একই কথা বলেন কাজিহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন।

অপরদিকে ১নং এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান উপজেলা বিএনপির ভারপ্রাপাপ্ত সভাপতি মাওলানা নবীউল ইসলাম, ২নং আলাদীপুর ইউপি চেয়ারম্যান স্বতন্ত্র নাজমুস সাকির বাবুল ও ৭নং শিবনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সামেদুল ইসলাম স্বাভাবিকভাবে ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে কার্যক্রম পরিচালনা করছেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল বলেন, বর্তমান পেক্ষাটে উদ্ভুত পরিস্থিতে তালা লাগানোর বিষয়টি লিখিতভাবে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। জেলা থেকে সিদ্ধান্ত নিলে আমরা ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park