1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

কাপাসিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৫৮ বার পঠিত

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

কাপাসিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন।

 

সকালে সূর্যের প্রথম রশ্মির সাথে সাথেই শুরু হয় বাংলা নতুন বছর “১৪৩০”। এবারও পবিত্র রমজান মাসের সিয়াম-সাধনা, অন্যদিকে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

 

এ উৎসব’কে কেন্দ্র করে গাজীপুরের কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উপযাপন হয়েছে বাংলা বর্ষবরণ “পহেলা বৈশাখ-১৪৩০”।এ নতুন বছরকে স্বাগত জানাতে ধর্ম,বর্ণ সকল গোত্র নির্বিশেষে বাঙালি জাতি আজ এক কাতারে।

 

নতুন দিনের নতুন আলোয় নতুন জীবন গড়ি” জরাজীর্ণ, সম্প্রদায়িকতা ভুলে সম্প্রীতির হাত ধরি” এই স্লোগানকে সামনে রেখে ১৪ এপ্রিল (শুক্রবার) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রায় উৎসবমুখর পরিবেশ ও বর্নিল আয়োজনে এলাকার ও ভীনদেশী তরুণ-তরুণী,শিশু-কিশোর, নারী-পুরুষ এবং উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন নিজেস্ব দেশি পোষাকে ভিন্ন ভিন্ন সাজে ব্যানার, ফেষ্টুন, প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়। এ বিশাল শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে পহেলা বৈশাখ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁন।

 

বাঙালির চিরায়ত মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খাঁন, সহকারী কমিশনার ভুমি নাজমুল হুসাইন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান,থানা অফিসার ইনচার্জ এ এইচএম লুৎফুল কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার প্রমুখ।

 

এ-সময় উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বৈশাখের গান, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি অফিসের কর্মকর্তা,সাংবাদিক, শিক্ষক,জনপ্রতিনিধিগণ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park