1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক

দেবীগঞ্জে ফেইসবুক থেকে ছবি নিয়ে দলিল রেজিস্ট্রি, কিছুই জানেন না সাব-রেজিস্ট্রার

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭৩ বার পঠিত

দেবীগঞ্জ,পঞ্চগড়, প্রতিনিধিঃ

ফেইসবুক থেকে ছবি সংগ্রহ। এরপর সেটার ব্যাকগ্রাউণ্ড এডিট করে রঙ্গিন ব্যাকগ্রাউন্ড জুড়ে দেওয়া হয়। সেই ছবি প্রিন্ট করে দলিলে সংযুক্ত করা হয়। এরপর জমির প্রকৃত মালিকের অনুপস্থিতিতে অনায়াসে সম্পাদন হয় রেজিস্ট্রি। এমনই জাল জালিয়াতির ঘটনা ঘটেছে পঞ্চগড়ের দেবীগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে। এত বড় ঘটনায়ও বহাল তবিয়তে দায়িত্ব পালন করছেন সাব-রেজিস্ট্রার নিশাদুর রহমান।

সম্প্রতি এমন অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধানে নামে গণমাধ্যম কর্মীরা। যেই দুইটি দলিল নিয়ে এই অভিযোগ উঠেছে সেগুলো আসে গণমাধ্যম কর্মীদের কাছে। ২০২২ এর ১৪ নভেম্বর সম্পাদন হওয়া দলিল দুইটির নাম্বার হলো ৫৯৪৮ ও ৫৯৪৯। জমির পরিমাণ প্রায় ১.১৫ একর। যার দাতা ছিলেন আব্দুল হাই প্রধান ও গ্রহীতা ছিলেন এপেক্স এগ্রি সায়েন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহুর আহম্মেদ।

দলিলে জমি দাতার যে ছবি যুক্ত করা হয় সেই ছবি সংগ্রহ করা হয় তাঁর ফেইসবুক আইডি থেকে। এরপর সেই ছবি এডিট করে ব্যবহার করা হয় দলিলে। শুধু তাই নয়, একই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। মামলার নথি থেকে স্বাক্ষর সংগ্রহ করে তা দলিলে ব্যবহার করা হয় বলে অভিযোগ উঠেছে। দলিলে থাকা ছবির সাথে আব্দুল হাইয়ের বর্তমান চেহারার মিল খুঁজে পাওয়া বেশ কঠিন। ফেইসবুকে পাওয়া ছবিটি আরো অন্তত আট থেকে দশ বছর আগে তোলা বলে জানা যায়।

এমন অভিযোগ করেছেন খোদ আব্দুল হাই প্রধান। আব্দুল হাই প্রধান জানান, তাঁর জমি অথচ তিনিই জানেন না জমি কবে বিক্রি হলো। শুধু তাই না, বেশ কয়েক বছর আগে ফেইসবুক প্রোফাইলে ব্যবহার করা ছবি কৌশলে ব্যবহার করা হয়েছে দলিলে। আদালতে জমি সংক্রান্ত চলমান মামলার নথি থেকে জাল করা হয় স্বাক্ষর।

গ্রহীতার পক্ষ থেকে খারিজের আবেদন করলে ভূমি অফিস থেকে নোটিশ করা হয় আব্দুল হাইকে। এরপরই তিনি বিষয়টি জানতে পারেন। পরে এসি ল্যাণ্ড বরাবর খারিজ আবেদন বাতিলের জন্য অভিযোগ জমা দেন। অভিযোগের প্রেক্ষিতে জহুর আহম্মেদের খারিজ আবেদনটি বাতিল হয়।

তবে শুধু ছবি দিয়েই প্রকৃত মালিকের উপস্থিতি ছাড়া কিভাবে সাব-রেজিস্ট্রার নিশাদুর রহমান দলিল সম্পাদন করলেন সেটা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ উঠেছে সাব-রেজিস্ট্রারের সহযোগিতা ছাড়া দলিল দুইটি রেজিস্ট্রি হওয়া সম্ভব নয়। কারণ চূড়ান্ত যাচাইয়ের দায়িত্ব তাঁর।

যদিও জাল দলিলের বিষয়ে কথা বলতে রাজি হননি সাব-রেজিস্ট্রার নিশাদুর রহমান। গত বৃহস্পতিবার এই বিষয়ে তথ্য নিতে তাঁর কার্যালয়ে গেলে তিনি প্রতিবেদকের উপর ক্ষিপ্ত হয়ে তথ্য দিতে অস্বীকৃতি জানান। রাগান্বিত হয়ে তিনি ভুক্তভোগীকে আদালতে মামলা করতে বলেন। নোটিশ পেলে জবাব দিবেন বলে জানান সাব-রেজিস্ট্রার নিশাদুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলম বলেন, এরকম অভিযোগ শুনেছি। ভুক্তভোগীকে আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

তবে এত বড় কেলেঙ্কারির ব্যাপারে জহুর আহম্মেদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে সুজন নামে তাঁর এক প্রতিনিধি উলটো প্রতিবেদককে প্রশ্ন করেন, আপনাকে কোন দাতা কমপ্লেইন করেছে কি? তিনি প্রতিবেদককে প্রমাণসহ ঢাকায় আসার কথা বলে ফোন কেটে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park