1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শ্রীপুরে  যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন মুন্সীগঞ্জে পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা প্যারেড অনুষ্ঠিত রূপসা উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর জাহানের  বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  সব নিত্যপণ্যের দাম দফায় দফায় বেড়েই চলেছে সবজিও এখন বিলাসী পণ্য মুন্সীগঞ্জে আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য অভিযানে গ্রেপ্তার বেনাপোল ইমিগ্রেশনে কিশোর আদীল হত্যা মামলার আসামি গ্রেফতার মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ৩ বিএনপিনেতা জনির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল গাজীপুরে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচারের বিরুদ্ধে বিএনপি নেতার সংবাদ সম্মেলন খুলনায় এবারও শীর্ষে দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা

শ্রীপুরে  যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ১ বার পঠিত

সম্পাদক ও প্রকাশকের প্রতিবেদনঃ

গাজীপুরের শ্রীপুরে ময়মনসিংহ রেল সড়কের কাওরাইদ রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রারবিরতির দাবিতেএলাকাবাসীর মানববন্ধন।

এই স্টেশনটির গাঁ ঘেঁষে পাঁচটি ইউনিয়নের ১২ থেকে ১৪ লক্ষ জনসাধারণের দীর্ঘদিনের দাবি ছিল যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি। যদিও প্রতিদিন ৫’শ থেকে ১হাজার লোক এই স্টেশনে যাত্রা প্রত্যাশায় আসেন, তবে স্টেশন থাকা সত্ত্বেও এখানে কোনো ট্রেন থামে না। ফলে এই অঞ্চলের মানুষকে সড়ক পথে নানা অসুবিধার সম্মুখীন হতে হয়, কারণ সড়ক যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ।

এই সমস্যার সমাধানে, এলাকাবাসী দীর্ঘদিন ধরে ধাপে ধাপে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের কাছে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে আসছেন।

আজ( ১৭ অক্টোবর )বৃহস্পতিবার সন্ধ্যায় ৭ টার দিকে শ্রীপুর  উপজেলার কাওরাইদে ছাত্র-জনতা ঐক্যপরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে নেতৃত্ব দেন আহ্বায়ক আফজাল হোসেন মন্ডল এবং যুগ্ম আহ্বায়ক আফতাব উদ্দিন আতা। অন্যান্য সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন এমদাদ হোসেন মন্ডল, মাজেদুল হক চান মিয়া, খায়রুল প্রধান, আলতাফ হোসেন মন্ডল, আব্দুল্লাহ ফকির, মমিন খান এবং এ্যাডভোকেট মাসুদ করিম উজ্জ্বল,আমান উল্লাহ আমান, রিয়াদ মন্ডল, ফাহাদ মন্ডলসহ আরো অনেকেই।

মানববন্ধনে বক্তারা স্পষ্ট করে বলেন, কাওরাইদ রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি শুধুমাত্র এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা , এটি তাদের চলাচলের একমাত্র ভরসা হতে পারে। স্টেশনে ট্রেন না থামায় এখানকার মানুষকে বিকল্প এবং ঝুঁকিপূর্ণ পরিবহন ব্যবস্থার ওপর নির্ভর করতে হচ্ছে।

এদিকে, কাওরাইদ রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত সহকারী স্টেশন মাস্টার জাফর আহমেদ জানান, এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে তিনি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছেন। ইতোমধ্যে দু’দিনের জন্য সাময়িকভাবে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতির ব্যবস্থা করা হয়েছে। তবে এলাকাবাসী স্থায়ী সমাধানের জন্য দাবি জানাচ্ছে।

মানববন্ধনে নেতৃত্বদানকারী আফজাল হোসেন মন্ডল বলেন, “আমরা অস্থায়ী ব্যবস্থা চাই না। আমরা চাই বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ রুটিন অনুযায়ী যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি কাওরাইদ স্টেশনে স্থায়ীভাবে নিশ্চিত করুক।” এ অঞ্চলের সাধারণ জনগণের এই দাবির সুরাহা না হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। রেলওয়ে কর্তৃপক্ষের পক্ষ থেকে দ্রুত স্থায়ী সমাধানের আশ্বাস না আসলে, ভবিষ্যতে তারা আরও কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবেন বলে জানান।এতদিন পর, জনগণের চাপে সাময়িক যাত্রাবিরতির সিদ্ধান্ত এলেও, এলাকাবাসীর আশা বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কাওরাইদ স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি স্থায়ীভাবে চালু করে তাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park