1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা

  • আপডেট সময় : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ বার পঠিত

এসএম মাসুদ,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাপাসিয়াতে পরিবেশ দূষণ রোধ করতে ও শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন করছেন উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে কাপাসিয়া উপজেলা শহর ও বিভিন্ন বাজারে ময়লা আবর্জনা ফেলার জন্য প্লাস্টিকের ড্রাম স্থাপন করেছেন তারা।

কাপাসিয়া ডিগ্রী কলেজের শিক্ষার্থী সানজিদ জিহাদ বলেন, ড্রামগুলো কাপাসিয়া শহর ও রাওরাইট গ্রামে আপাতত দেওয়া হয়েছে। ড্রামগুলো আমাদের কাপাসিয়াকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে কাজ করবে। পর্যায়ক্রমে উপজেলার সকল গ্রামে আমরা ময়লা ফেলার জন্য ড্রাম স্থাপন করবো।

শহীদ তাজউদ্দিন আহমদ সরকারি কলেজের শিক্ষার্থী সাহেদুল ইসলাম সাহেদ বলেন, ৮০টি প্লাস্টিকের ড্রাম আমরা বিভিন্ন বাজার ও কাপাসিয়া শহরে স্থাপন করেছি। বাজারের ব্যবসায়ীরা যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে। ময়লা ফেলার ড্রামগুলো এসব রোধ করবে।

বাজারের ব্যবসায়ী আব্দুল জলিল বলেন, আমাদের বাজারে আগে ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলার কোনো ব্যবস্থা ছিলনা। শিক্ষার্থীরা নিজ উদ্যোগে আমাদের বাজারে ময়লা ড্রাম দিচ্ছেন। তাদের উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম লুৎফর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা স্ব-উদ্যেগে ময়লার ড্রামগুলো বসাচ্ছেন। কাপাসিয়াতে তো কোনো পৌরসভা নেই। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়, তবে বাজারের ময়লাগুলো ঠিকমতো পরিস্কার হয়না। তাই তারা বিভিন্ন মোড়ে মোড়ে প্লাস্টিকের ড্রাম বসাচ্ছে। যারা ময়লা সংগ্রহ করে তারা পরবর্তীতে এই ড্রামগুলো থেকে নিয়ে যাবে।’

শিক্ষার্থীদের সঙ্গে ময়লা ফেলার ড্রাম স্থাপন শেষে কাপাসিয়ার কাঁচাবাজার, মাছ বাজার, কাঁচামালের আড়ত মনিটরিং করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। মনিটরিং কার্যক্রমে সহায়তা করেন ছাত্র সমাজের প্রতিনিধি গণ ও আইন শৃঙ্খলা বাহিনী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park