1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

তারুণ্যের যুদ্ধে জয়ি বাংলাদেশে থাকবে না বৈষম্য:রংপুর পুলিশ কমিশনার মজিদ আলী

  • আপডেট সময় : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

রংপুর মহানগর এর নয়া পুলিশ কমিশনার মজিদ আলী বলেছেন, মানুষের জানমাল নিরাপত্তার প্রয়োজনে পুলিশ বাহিনী, অথচ রাজনৈতিক হাতিয়ার হিসেবে মাঠে কাজ করে পুলিশ। কিছু অতি উৎসাহী পুলিশ সদস্যের কারণে এখন জনগণের আস্থা হারিয়েছে এই বাহিনী। তারুণ্যের যুদ্ধে জয়ি বাংলাদেশে থাকবে না বৈষম্য। কেউ হবে না অধিকার বঞ্চিত। আবু সাঈদ এর রক্তে ভেজা রংপুর নগরকে শান্তির নগরীতে পরিণত করার আশ্বাস দেন।
আবু সাঈদকে কারা গুলি করেছে, কীভাবে মৃত্যু হয়েছে এটি প্রমাণ করার জন্য খুব বেশি সাক্ষীর প্রয়োজন হবে না। এরপরও আবু সাঈদের হত্যা পরবর্তী সময়ে পুলিশ একটি অপ্রাপ্ত কিশোরকে গ্রেপ্তার করে হত্যাকারী সাজানোর গটনা অত্যন্ত লজ্জার।মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় পুলিশ কমিশনার এসব কথা বলেন।আবু সাঈদ তার জীবন উৎসর্গের মধ্য দিয়ে অনিয়মের বেড়াজাল ভেঙে নিয়ম-শৃঙ্খলা তৈরি করতে চেয়েছেন উল্লেখ করে কমিশনার মজিদ আলী বলেন, কোটা সংস্কার আন্দোলনে ১৬ জুলাই আবু সাঈদের মৃত্যু সারা বিশ্ব দেখেছে। সেদিন আবু সাঈদ গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে না পড়লে ৫ আগস্ট ক্ষমতা থেকে সরকার পড়ে যেত না। বৈষম্যের বিরুদ্ধে জীবন উৎসর্গ করা আবু সাঈদ ছিল ছাত্র-জনতার আন্দোলনের অন্যতম অনুপ্রেরণা।আবু সাঈদের দৃষ্টান্ত পরবর্তীতে দেশের ইতিহাসে বীর হিসেবে চিহ্নিত হবে এটি তিনি বিশ্বাস করেন। তিনি যোগদানের পরেই আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করেছেন এবং পুলিশ বাহিনীর পক্ষ থেকে ক্ষমা চেয়েছেন।প্রকৃত পুলিশি দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে কমিশনার মজিদ আলী বলেন, আমাকে ফুলিয়ে-ফাঁপিয়ে এই শহরে বড় করার কিছু নেই। বরং আমি যাতে আপনাদের যথাযথ সেবা দিতে পারি, এজন্য সহযোগিতা করবেন। এখন ছাত্র-জনতার বিপ্লব পরবর্তী পুলিশের যেসব কার্যক্রম চলছে তাতে সবার সহযোগিতা থাকা দরকার। পুলিশ করোনা মহামারিসহ নানাবিধ কাজ করে প্রশংসিত হয়েছে। তবে কিছু স্বার্থান্বেষী ও অতি উৎসাহী পুলিশ সদস্যের জন্য পুলিশ বাহিনীর আজকের পরিণতি। কিন্তু এটা মাথায় নিয়ে সরে থাকলে কিংবা সমাজ থেকে আলাদা থাকলে এই বাহিনীর অস্তিত্ব থাকবে না। চুপ করে থাকার সময় নেই, জনগণের আস্থা ফিরে আনার কথাও বলেন তিনি। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মেনহাজুল আলম, উপ পুলিশ কমিশনার (অপরাধ) শিবলীসহ অনেকে।এ সময় আলোচনায় অংশ নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ দমনে সাংবাদিকদের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেন লিয়াকত আলী বাদল, জয়নাল আবেদীন, মেরিনা লাভলী, জুয়েল আহমেদ, ফরহাদুজ্জামান ফারুক, মাজেদ মাসুদ, তাজিদুল ইসলামসহ বিভি গণমাধ্যমের কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park