1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

শেখ হাসিনা-ওবায়দুল কাদেরসহ রংপুরে ৪০ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট সময় : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ১৭ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় রংপুরে আব্দুল্লাহ আল তাহির হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের,সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক,সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
শনিবার সকালে রংপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাহিরের বাবা আব্দুর রহমান বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন। নিহত আব্দুল্লাহ আল তাহির পেশায় একজন প্রকৌশলী। এবং তিনি ঢাকার একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। মামলার অপর আসামিরা হলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ,সাবেক বস্ত্র পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক,রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি মোঃ আব্দুল বাতেন, সাবেক পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ উত্তম কুমার পাল, এডিসি ক্রাইম উৎপল কুমার রায়, মহানগর আওয়ামী লীগের আহবায়ক দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ কে এম সায়াদাত হোসেন বকুল, যুগ্ম আহ্বায় মাজেদ আলী বাবুল, সাবেক মহিলা এমপি নাসিমা জামান ববিসহ পুলিশ- আওয়ামী লীগ নেতাকর্মীসহ ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, ১৯ জুলাই বিকেলে রংপুর নগরী রামমোহন মার্কেটের সামনে ছাত্র আন্দোলনে শেখ হাসিনাসহ অন্যান্য আসামীদের নির্দেশে পুলিশ নির্বিচারে গুলি চালায়। এ সময় একাধিক গুলিতে আব্দুল্লাহ আল তাহেরের শরীরের পেটের মাঝ বরাবর গুলি ঢুকে ছিদ্র হয়ে পিঠ দিয়ে বের হয়ে যায় মামলার আবেদন এবং কিছু গুলি শরীরের লেগে যখন প্রাপ্ত হয়। এ সময় তাহির মাটিতে লুটিয়ে পড়লে পুলিশ তাকে ভ্যানে করে নিয়ে যায়। পরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে তাহিরের লাশ পাওয়া যায়। উল্লেখ্য, ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park