1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

ফুলবাড়ী থানা ব্যবাসায়ী সমিতির নির্বাচনে ভোটাধিকার থেকে বঞ্চিত প্রায় ৪ হাজার ব্যবসায়ী

  • আপডেট সময় : শনিবার, ৩ আগস্ট, ২০২৪
  • ৪১ বার পঠিত

মোঃ আশরাফুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর)ঃ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা জেলার সবচেয়ে পুরোন ও ঐতিহ্যবাহী উপজেলা হিসেবে খ্যাত। এ উপজেলার পৌর শহরের উপর দিয়ে বয়ে গেছে ছোট যমুনা নদী । একসময় এই যমুনা নদীর তীর ঘেষে জমতে শুরু করে হাট বাজার। নদী পথ থাকায় পন্য আনা নেওয়ার ক্ষেত্রে ফুলবাড়ী ছিলো জেলার গুরুপ্তপূর্ণ একটি উপজেলা। এই উপজেলায় প্রাচীনকাল থেকেই বড় বড় দোকান,ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠে। বর্তমানে পৌর শহরে ছোট বড় মিলে প্রায় ৫ হাজার দোকান রয়েছে। এর মধ্যে প্রায় সাড়ে ৪ হাজার দোকান বাদ দিয়ে ভোটার তালিকা করে গত ২০ জুলাই ফুলবাড়ীতে থানা ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু দেশের চলমান পরিস্থিতর কারনে অনিবার্যকারন বসত: সেই নির্বাচন স্থগীত করা হয়। সেই সময় বাদ পড়া প্রায় সাড়ে ৪ হাজার দোকানদার তাদের অভিযোগে বলেন একটু সময় দিয়ে আমাদেরকেও থানা ব্যবসায়ী সমিতির সদস্য করে নির্বাচান দিলে ভালো হতো। বিষয়টি সেই সময় থানা ব্যবসায়ী সমিতি নির্বাচন উপ কমিটি আমলে নেন নাই।

বর্তমান নির্বাচন স্থগীত । এর মধ্যে নতুন করে সদস্য সংগ্রহের সুযোগ থাকায় পৌর শহরের কাঁটাবাড়ী বাংলাস্কুল মোড়ের দোকানদার বাবলু বর্মন বলেন,ব্যবসায়ীদের জন্য ব্যবসায়ী সমিতি অথচ আমরা ব্যবসায়ী সমিতির সদস্য হতে পারি নাই। পাশের মুদি দোকানদার রেজাউল করিম বলেন আমি সদস্য হয়ে নির্বাচনে ভোট দিতে চাই । এমন কথা বলেন ব্যাকারী ব্যবসায়ী আরজু আনছারী,সেলুন দোকান রবিউল ইসলাম,টুপির দোকান শামিম ইসলাম, চৌধুরীর মোড়ের আতর ব্যবসায়ী মোঃ শুভো,ঢাকা মোড়ের লেড়ার ব্যবসায়ী সাদেকুল ইসলাম, স্টেশনের পানের দোকানদার জাহাঙ্গীর হোসেন,নিমতলা মোড়ের হার্ডওয়ার ব্যবসায়ী, কাপড় ব্যবসায়ী,টিন ব্যবসায়ী,কিটনাশক ব্যবসায়ীসহ অনেকেই।

সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থী মোঃ তাজমিলুর রহমান নয়ন বলেন, নির্বাচন পরিচালনা উপ কমিটি আমাকে যে ভোটার তালিকা ধরে দিয়েছে তাতে কোন ভোটারের ঠিকানা উল্লেখ নাই। এরই মধ্যে প্রায় ১০৪টি ভোটারের মোবাইল নম্বর ভুল। যেকারনে আমি ১০৪ জন ভোটারের কাছে পৌছিতে পারি নাই। অপর দিয়ে ফুলবাড়ী পৌর শহরের প্রতিটি দোকানে প্রচারপত্র নিয়ে ঘুরে দেখেছি যে, শুধু পৌর শহরে প্রায় ৫ হাজার দোকান রয়েছে। সেখানে ভোটার তালিকায় পৌরশহরের প্রায় ৪ হাজার ব্যবসায়ীকে ভোটার তালিকায় নেওয়া হয় নাই। এর কারন হিসেবে আমি মনে করছি ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতি নির্বাচন উপ কমিটি তার মনোনিত প্রার্থীকে জিতিয়ে দেওয়ার জন্য পরিকল্পিতভাবে এই ভোটার তালিকা প্রনয়ন করেছে। সুষ্ঠ্য নির্বাচনের স্বার্থে ফুলবাড়ী উপজেলা সকল ব্যবসায়ীদের সদস্য পদ দিয়ে তাদের সকলকে সাথে নিয়ে ভোটার তালিকা সংশোধনপূর্বক নির্বাচনের তারিখ ঘোষনা চাই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park