1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

সাংবাদিকদের ওপর গুলি না চালাতে বিএমএসএফ’র আহবান

  • আপডেট সময় : শুক্রবার, ২ আগস্ট, ২০২৪
  • ২১ বার পঠিত

সিলেটে বাংলা টিভি ও দৈনিক কালবেলা প্রতিনিধি মিঠু দাস পুলিশের গুলিতে আজ শুক্রবার বিকেলে গুলিবিদ্ধ হয়েছে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর গুলি না চালাতে পুলিশ -প্রশাসনকে সতর্কতা এবং পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান জানানো যাচ্ছে। একই সাথে আর যেন কোন সাংবাদিক পুলিশ -প্রশাসন দ্বারা আক্রান্ত না হন সে বিষয়ে লক্ষ্য রাখার অনুরোধ করা হয়েছে।

শুক্রবার এক বিবৃতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি আহমেদ আবু জাফর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, ইতিপূর্বে পুলিশ গুলি চালিয়ে চার সাংবাদিককে নিহত এবং শতাধিক আহত করা হয়েছে; যা একটি রাষ্ট্রীয় বাহিনীর কাছ থেকে মোটেও কাম্য ছিলনা। তিনি বলেন, পুলিশ সাংবাদিকদের সাথে অশোভন আচরণ করছে কোথাও গুলি চালাচ্ছে, বেধরক পেটানো হচ্ছে, ক্যামেরা ভাঙ্চুরসহ লাঞ্ছিত করা হচ্ছে, এগুলো কেমন আচরণ! একই সাথে দেশের সকল রাজনৈতিক দলের প্রতিও আহবান জানানো যাচ্ছে, সাংবাদিকদের ওপর কোন ধরনের নির্যাতন করবেন না। সাংবাদিকরা আছে বলেই দেশে ঘটে যাওয়া ঘটনা আপনারা জানতে পারেন। তারা আপনাদেরই সন্তান, ভাই, বন্ধু ; তাদের ওপর সকল ধরনের নির্যাতনকে না বলুন।

সিলেট আজকে মিঠুকে গুলি করার সময় তার সাথে থাকা এশিয়ান এইজের প্রতিনিধি পুলিশকে সাংবাদিক পরিচয় দিয়েছিল; কিন্তু তার পরেও তাকে গুলি চালিয়ে আহত করা হয়েছে। সংগঠনটির পক্ষ থেকে এমন আচরণ থেকে রক্ষা পেতে রাষ্ট্র কর্তৃক অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে সরকারের নিকট দাবি করা হয়েছে। তিনি আরও বলেন, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আইনটি সংসদে পাসের জন্য সংগঠনটি গত ২৮ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে তিন মাসের আল্টিমেটাম দেওয়া হয়েছিল। আমরা আশা করছি সরকার ঐ সময়ের মধ্যে সাংবাদিকদের নিরাপত্তার জন্য আইনটি প্রণয়ন করা হবে ( সংবাদ বিজ্ঞপ্তি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park