1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর সিটিতে নাগরিক সেবা পেতে হটলাইন চালু: ৬ কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন হরিপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ছাত্র-জনতার শহীদি মার্চ অনুষ্ঠিত কাপাসিয়া উপজেলা পূজা উদ্‌যাপন কমিটি রংপুরে লকার ও কালো কাগজের একটি বান্ডিল উদ্ধার সরকারি খাস “ক” তফসিলভূক্ত সম্পত্তি আত্মসাৎ, ঘুষ-দুর্নীতির আখড়া শ্রীপুরের রাজাবাড়ী ইউনিয়ন ভূমি অফিস শ্রীপুরে স্বামীর অন্ডকোষ কেটে দিলো ২য় স্ত্রী নীলফামারীতে আওয়ামী লীগের ১২৬ সহ সাবেক ওসি তানভিরুল ইসলামের বিরুদ্ধে মামলা হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ধান ক্ষেতের সাথে একেমন শত্রুতা রাজশাহীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

উপনিবেশিক-অসাংবিধানিক ১৯০০ সালের শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র

  • আপডেট সময় : রবিবার, ১৪ জুলাই, ২০২৪
  • ১৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

উপনিবেশিক-অসাংবিধানিক ১৯০০ সালের শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে পিসিএনপি রাজপথে নামবে

পার্বত্য চট্টগ্রামে সাংবিধানিক শাসন চালুর বিকল্প নেই, প্রয়োজনে হরতাল অবরোধ কর্মসূচী পালন করা হবে।

পিসিএনপি’র গোল টেবিল আলোচনায় বক্তারা এই হুশিয়ারী দেন। পার্বত্য চট্টগ্রামে সাংবিধানিক শাসন চালু করার দাবিতে রাজপথে আন্দোলন চলবে।

প্রয়োজনে অবরোধ কর্মসূচী পালন করবে পাহাড়ে সমাধিকার আন্দোলনকারী সংগঠন পিসিএনপি। ১৩ জুলাই গোল টেবিল আলোচনায় পাহাড়ি তিন জেলার নেতৃবৃন্দরা এই ঘোষনা দিয়েছেন।

উপনিবেশিক ও অসাংবিধানিক ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি আইন বহাল রাখার ষড়যন্ত্র প্রতিরোধে আশু করণীয় শীর্ষক ‘গোলটেবিল আলোচনা’ অনুষ্টিত হয় নগরীর এশিয়ান এস আর হোটেলের কনভেনশন হলরুমে।

সভায় প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক মাননীয় সংসদ সদস্য, কক্সবাজার-১।

জেনারেল ইব্রাহীম বলেন, পার্বত্য চট্টগ্রামে ভূমির মালিক সেখানে বসবাসরত পাহাড়ি, বাঙালি ও সরকার। সরকার চাইলে ক্যাডেস্টাল সার্ভে করে এর সমাধান করতে পারেন।

বিগত শতকের ৮৮ সালে পার্বত্য চট্টগ্রামে জেনারেল এরশাদ সরকার এতদবিষয়ে একটি সিদ্ধান্ত নিয়ে ভূমি জরিপের কার্যক্রম শুরু করেছিলেন। সে সময় জেএসএস এর বিরোধিতা করেন ও এরশাদ সরকারের সময় পুরিয়ে যাওয়া সেটি করা হয়নি।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবুর রহমানের সভাপতিত্বে
গোল টেবিল আলোচনায় অন্যান্য আলোচকরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস,আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর অধ্যাপক, ড. আ.ফ.ম খালিদ হোসাইন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভা সাবেক মেয়র ও, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উপদেষ্টা সাবেক মেয়র মোঃ রফিকুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park