1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর সিটিতে নাগরিক সেবা পেতে হটলাইন চালু: ৬ কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন হরিপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ছাত্র-জনতার শহীদি মার্চ অনুষ্ঠিত কাপাসিয়া উপজেলা পূজা উদ্‌যাপন কমিটি রংপুরে লকার ও কালো কাগজের একটি বান্ডিল উদ্ধার সরকারি খাস “ক” তফসিলভূক্ত সম্পত্তি আত্মসাৎ, ঘুষ-দুর্নীতির আখড়া শ্রীপুরের রাজাবাড়ী ইউনিয়ন ভূমি অফিস শ্রীপুরে স্বামীর অন্ডকোষ কেটে দিলো ২য় স্ত্রী নীলফামারীতে আওয়ামী লীগের ১২৬ সহ সাবেক ওসি তানভিরুল ইসলামের বিরুদ্ধে মামলা হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ধান ক্ষেতের সাথে একেমন শত্রুতা রাজশাহীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আশ্রয়ণ প্রকল্পের রাস্তা না থাকায় জ‌মির আইল দি‌য়ে যাতায়াত, বর্ষায় ভোগা‌ন্তি

  • আপডেট সময় : শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ২৭ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের পূর্ব বাজিতপুর গ্রামের আশ্রয়ণ প্রকল্পের বাড়িতে যাতায়াতের রাস্তা না থাকায় চরম দুর্ভোগে পড়েছে ১৪টি পরিবার। জ‌মির আইল দিয়ে যাতায়াত করলেও বর্ষা মৌসুমে চলাচল সম্ভব না হওয়ায় বেড়েছে ভোগা‌ন্তি।

জানাগেছে, ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের পূর্ব বাজিতপুর এলাকায় সরকারের খাস জমিতে ১৪টি বা‌ড়ি নির্মাণ করেন উপজেলা প্রশাসন। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ওই ১৪টি বা‌ড়ি ভূমিহীনদের হস্তান্তর করা হয়। সেই বা‌ড়ি গুলোর সামনের জায়গাগুলো ব্যক্তি মালিকানা হওয়ায় এবং রাস্তা না থাকার কারনে এখন ওই ১৪টি পরিবার তাদের বাড়ি থেকে বের হতে পারছেন না। শুকনো মৌসুমে তারা জমির আইল দিয়ে কোন রকমে যাতায়াত করলেও বর্ষাকালের ভারী বৃষ্টি হলেই জমির আইলগুলো ডুবে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সেখানকার বাসিন্দাদের।

স্থানীয় সবুজ,রএকরামুল, মিলনসহ অনেকে জানায়, আশ্রয়ণ প্রকল্পটিতে চলাচলের রাস্তা না থাকায় জমির আইল দিয়ে কষ্ট করে চলাচল করতে হয়। বৃষ্টি হলে সেটিও চলাচলের অনুপযোগী হয়ে যায়। এতে চরম সমস্যায় পড়তে হচ্ছে। বারবার বলার পরেও কেউ কোন ব্যবস্থা নিচ্ছে না।

শিবনগর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য দিলীপ চন্দ্র রায় বলেন, পূর্বের উপজেলা নির্বাহী কর্মকর্তা থাকাকা‌লীন ঘরগুলো নিমার্ণ করা হয়। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে অনেকবার কথা বলা হয়েছে। তারা বলেছেন সার্ভেয়ার নাই তাই জমি মাপযোগ করা যাচ্ছেনা।

শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামেদুল ইসলাম বলেন, ওই আশ্রয়ণের পরিবার গুলোর চলাচলে অনেক সমস্যা হচ্ছে। রাস্তা না থাকার কারনে তারা ভ্যান, অটোরিকশা তাদের বাড়িতে নিয়ে যেতে পারছেনা। বিষয়টি অনেকবার উপজেলা প্রশাসনের সাথে কথা হয়েছে। তারা বলেছেন সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নেবেন। কিন্তু কি কারনে এখনো পর্যন্ত হচ্ছেনা তা আমার জানা নেই।

উপজেলা সহকারী কমিশনার (ভূ‌মি) মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী বলেন, বিষয়টি নিয়ে সার্ভেয়ারকে পাঠানো হয়েছিল। সেখানে এক দিক দিয়ে সরকারী বন্দোবস্ত জমি রয়েছে। সংশ্লিষ্ট চেয়ারম্যানের সাথে কথা বলা হচ্ছে সেদিক দিয়ে মাটি দিয়ে রাস্তা বেঁধে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park