1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

বান্দরবানের “লামায় কৃষি প্রণোদনা কর্মসূচীর বীজ ও সার বিতরণ”

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ২৪ বার পঠিত

এস এম আকাশ, চট্টগ্রাম বিভাগীয় ব্যু্রোঃ

বান্দরবানের লামা উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১ টায় উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে এ বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম।

এই কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় লামা উপজেলার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক -কৃষানীর প্রত্যেকে ৫ কেজি উচ্চ ফলনশীল উফশী রোপা আমন (আউশী) ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও এমওপি পাচ্ছেন।

লামার সহকারি কমিশনার (ভূমি) লাবনী আক্তার তারানার সভাপতিত্বে ও লামা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আশরাফুজ্জামান এর স্বাগত বক্তব্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন লামা উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান প্রদীপ কান্তি দাশ, সোলতানা নাজমা,উপজেলা মৎস্য অফিসার আবদুল্লাহ-হিল-মারুফ,প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোহাম্মদ শাহরিয়ার বিন গিয়াস,লামা প্রেস ক্লাবের সভাপতি প্রিয়দর্শী বড়িয়া,লামা সাংবাদিক ইউনিটির সভাপতি মোঃ নাজমুল হুদা, সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা অভিজীৎ বড়ুয়া,কৃষক-কৃষাণীসহ অনেকেই।

প্রধান অতিথির বক্তব্যে লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতি ইঞ্চি জমিকে আবাদের আওতায় আনার জন্য কৃষি প্রণোদনা কর্মসূচীকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতা কখনও কারও মুখাপেক্ষী ছিলেন না, এমনকি স্বাধীনতা অর্জন পরবর্তী দেশের ভঙ্গুর অবস্থার সময়ও তিনি পরনির্ভরশীল হতে চান নি, বঙ্গবন্ধু জানতেন তার দেশের মাটিতে সোনা ফলে, তাই তিনি যেমন কৃষি ও কৃষককে সর্বাধিক গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়েছিলেন। বর্তমান কষি বান্ধব সরকারও বঙ্গবন্ধুর কাক্ষিত সোনার বাংলা গড়তে কৃষি ও কৃষককে সব সময় অগ্রাধিকার দিয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park