1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

ফুলবাড়ী পৌরসভার ৪০ কোটি টাকার বাজেট ঘোষণা

  • আপডেট সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ২৯ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

নতুন কোন করারোপ ছাড়াই দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের ৩৯ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৫৩৬ টাকার বাজেট ঘোষনা করেছেন পৌর মেয়র আলহাজ্ব মাহমুদুল আলম লিটন। বুধবার বেলা ১২ টায় পৌরসভা মিলায়নতনে এক সুধী সমাবেশে এ উন্মুক্ত বাজেট ঘোষণা ঘোষনা করেন তিনি।

নতুন অর্থ বছরের বাজেটে ৩৯ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৫৩৬ টাকার মধ্যে পৌরসভার নিজেস্ব রাজস্ব আয় ৬ কোটি ৫৯লাখ ৩৪ হাজার ৫৩৬টাকা ও উন্নয়ন খাত থেকে আয় ৩৩ কোটি ৩০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।
বাজেট বক্তব্যে পৌর মেয়র মাহমুদুল আলম লিটন বলেন, ২০২০-২১ সালের করোনা প্রাদুর্ভাবের কারনে গত ২০২২-২৩ ও ২০২৩-২৪ অর্থ বছরে বিশ্ব মন্দা সৃষ্টি হয়। সে কারনে পৌরসভার রাজস্ব আয় কমে আসে, একই সাথে সরকারের উন্নয়ন প্রকল্পে অর্থ বরাদ্দ সীমিত করা হয়, একারণে আশানুরুপ উন্নয়ন হয়নি। আগামী অর্থ বছরে সরকারের নতুন প্রকল্প ও অর্থ বরাদ্দ বৃদ্ধি পাবে। এতে আগামী অর্থ বছরে আশানুরুপ উন্নয়ন হওয়ার আশা প্রকাশ করেন পৌর মেয়র।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মাহমুদ আলম লিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর প্যানের মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু, পৌর কাউন্সিলর হারান দত্ত।
বাজেটের বিভিন্ন দিক নিয়ে প্রশ্ন ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন সিভিল সার্জন (অব.) ডা. আব্দুল হাশমি, এ্যাড. সাহাজাহান সরকার, সাংবাদিক রজব আলী ও আফজাল হোসেন প্রমুখ।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্তিত ছিলেন পৌর নির্বাহী প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী, পৌর নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আলী মিরু, পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, মমতাজুর রহমান পারভেজ, সৈয়দ সামিউল ইসলাম সোহেলসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী,সুধীজন ও সাংবাদিক বৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park