1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

ফুলবাড়ীতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৫৬ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ফুলবাড়ীতে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি ও সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে দুর্নী‌তি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ গ্রহণ করে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় পৌর শহরের সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমন কমিশন, জেলা কাযার্লয় দিনাজপুরের আয়োজনে ও ফুলবাড়ী উপজেলা দুর্নী‌তি প্রতিরোধ কমিটির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন দিনাজপুরের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ মশিউর রহমান। ফুলবাড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে ও ক্রিড়া শিক্ষক হারুন-উর-রশিদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার নূর আলম, ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস আলী বাবুল। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন পুখুুরি স্কুল এন্ড কলেজের প্রভাষক হারুনুর রশিদ ও প্রভাষক রেহনুমা আক্তার সেতু। এতে স্বাগত বক্তব্য রাখেন স্বকল্প সোসাইটির পরিচালক এম.এ কাইয়ুম।

“দুর্নীতি দমনের জন্য আইন ব্যবস্থার পাশাপাশি সামাজিক সচেতনতাও অপরিহার্য” বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় কয়েকটি বিদ্যালয় অংশগ্রহণ করে। এতে বিপক্ষ দল ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয় যৌথভাবে রানারআপ হয়। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয় বিপক্ষ দলের তৃতীয় বক্তা সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র সিয়াম।


এছাড়াও রচনা প্রতিযোগিতায় “ক” গ্রুপে প্রথম স্থান অর্জন করে ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রাফিয়া আক্তার রিয়া, দ্বিতীয় স্থান অর্জন করে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন এবং তৃতীয় অর্জন করে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী লামিশা উলফাত বিভা। রচনা প্রতিযোগিতায় “খ” গ্রুপে প্রথম স্থান অর্জন করে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মায়িশা, দ্বিতীয় স্থান অর্জন করে ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সৈয়দ সিয়ামুর রহমান এবং তৃতীয় স্থান অর্জন করে ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ইশরাত জাহান সায়মা।
প্রতিযোগিতা ও আলোচনা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ সহ সকল বিজয়ী প্রতিযোগিদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন আমন্ত্রীত অতিথিবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park