1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

চট্টগ্রাম লোহাগাড়ায় এখনও জমে উঠেনি কোরবানি পশুরহাট

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৭ বার পঠিত

 মুহাম্মদ জাবেদ হোসাইন বিপ্লব, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার বাকি আরও একসপ্তাহ। ইতোমধ্যে বসতে শুরু করেছে স্থায়ী-অস্থায়ী পশুরহাট। সোমবার (১০ জুন) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সর্ববৃহৎ অস্থায়ী কোরবানি পশুরহাট চুনতি ডাকবাংলো মাঠে প্রথম হাটে বেচাকেনা জমেনি।

সরেজমিনে দেখা যায়, প্রচুর পরিমাণ দেশীয় গরু নিয়ে বসেছেন বিক্রেতারা। একইসাথে ক্রেতাদেরও চাহিদার শীর্ষে রয়েছে দেশীয় গরু। তবে প্রথম হাট এবং কোরবানের বাকি আরও একসপ্তাহ হওয়ায় এখনো বেচাকেনা জমে উঠেনি। সবাই দাম যাচাই-বাছাই করে চলে যাচ্ছেন। এদিকে হাটে গরুর পাশাপাশি মহিষ-ছাগলও উঠেছে প্রচুর।

চুনতি পশুরহাটের ইজারাদার আবদুর রশীদ বলেন, প্রথমহাট হওয়ায় বেচাকেনা তেমন একটা হয়নি। বেশিরভাগ লোকই দাম যাচাই-বাছাই করে চলে যাচ্ছেন। তবে পরের হাটে ভালো বেচাকেনা হবে।

উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা যায়, এবার এ উপজেলায় কোরবানি পশুর চাহিদা ধরা হয়েছে ৩৫ হাজারের মতো। তার বিপরীতে হাজারের অধিক ছোট-বড় খামারে উৎপাদন হয়েছে ৫০ হাজার পশু। এদিকে পশুরহাটগুলোয় কাজ করবে প্রাণিসম্পদ অফিসের একটি টিম।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. একে এম খালেকুজ্জামান বলেন, পশুরহাটে কোনো খামারি অসুস্থ গরু বিক্রি করতে না পারে এবং এতে ভোক্তারা ক্ষতিগ্রস্ত না হয় সেটি দেখভাল করার জন্য আমাদের একটি টিম কাজ করবে। এছাড়া হঠাৎ কোনো গরু অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক চিকিৎসাসেবা প্রদান করা হবে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম বলেন, পশুরহাটে চাঁদাবাজ-ছিনতাইকারীরোধে পুলিশ সদস্যরা কাজ করছেন যাতে ক্রেতা-বিক্রেতারা নির্ভয়ে পশু বেচাকেনা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park