1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণে অবহিতকরণ কর্মশালা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৪৯ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত এ উপজেলায় ৬শ ৮৭টি স্বাভাবিক প্রসব এবং সিজারের মাধ্যমে প্রসব হয়েছে ৭১টি।
উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের ব্যবস্থাপনায় গতকাল মঙ্গলবার (১১ জুন) সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যশোর জেলা পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক কাজী ফারুক আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওয়াহিদুজ্জামান, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাহসীন রেজা, সিংগাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডা. সুদীপ্ত সেন। এসময় আরো বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান বিকাশ রায় কপিল, সানা আব্দুল মান্নান, শেখ তৈয়েবুর রহমান, নওয়াপাড়া প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক আশরাফ প্রিন্স, ইউপি মেম্বার হালিমা পারভীন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, ডা. তোফাজ্জেল হোসেন। এছাড়া বিষয়বস্তু উপস্থাপন করেন, ডা. চন্দ্র শেখর কুন্ডু। অনুষ্ঠান সঞ্চালনা করেন, মাঠ কর্মকর্তা মিলটন কবিরাজ।

বক্তারা বলেন, মা ও শিশুমৃত্যু হার কমানো এবং নিরাপদ ও স্বাভাবিক প্রসবসেবাকে উৎসাহিত করার লক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। গত এক বছরে (২০২৩) অভয়নগর উপজেলায় প্রসব হয়েছে মোট ৭শ ৫৮টি। এর মধ্যে স্বাভাবিক প্রসব ৬শ ৮৭ ও সিজারের মাধ্যমে প্রসব হয়েছে ৭১টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park