1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুর সিটিতে নাগরিক সেবা পেতে হটলাইন চালু: ৬ কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন হরিপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে ছাত্র-জনতার শহীদি মার্চ অনুষ্ঠিত কাপাসিয়া উপজেলা পূজা উদ্‌যাপন কমিটি রংপুরে লকার ও কালো কাগজের একটি বান্ডিল উদ্ধার সরকারি খাস “ক” তফসিলভূক্ত সম্পত্তি আত্মসাৎ, ঘুষ-দুর্নীতির আখড়া শ্রীপুরের রাজাবাড়ী ইউনিয়ন ভূমি অফিস শ্রীপুরে স্বামীর অন্ডকোষ কেটে দিলো ২য় স্ত্রী নীলফামারীতে আওয়ামী লীগের ১২৬ সহ সাবেক ওসি তানভিরুল ইসলামের বিরুদ্ধে মামলা হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ধান ক্ষেতের সাথে একেমন শত্রুতা রাজশাহীতে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

“ছোটদের তাজউদ্দীন আহমদ” গ্রন্থের মোরক উন্মোচন

  • আপডেট সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৫১ বার পঠিত

এসএম মাসুদ,কাপাসিয়া(গাজীপুর)প্রতিনিধিঃ

আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ অডিটোরিয়ামে তরুণ লেখিকা নাসরিন জেবিনের রচিত “ছোটদের তাজউদ্দীন আহমদ” গ্রন্থের মোরক উন্মোচন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এমপি।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, এই বইটি আমাদের শিশু-কিশোরদের মধ্যে দেশপ্রেম, প্রকৃতিপ্রেম, সততা, কমলতা এবং সহানুভূতি শিক্ষা জ্বালিয়ে তুলতে সহায়তা করবে। মূলত বইটিতে তাজউদ্দীন আহমেদকে সহজ সাবলীল ভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে, যাতে করে শিশু-কিশোর ও তরুণেরা এই তেজদীপ্ত ও বুদ্ধিমান মানুষটি সম্পর্কে আরো বেশি জানতে আগ্রহী হয়।

তিনি আরও বলেন, তাজউদ্দীন আহমেদ ছিলেন, একজন সৎ মানুষ এবং আদর্শ নেতা। ছোটবেলা থেকে তিনি নিজেকে তিলে তিলে এমনভাবে বড় করেছেন যেন যখন দেশের প্রয়োজন হবে তখন সর্বোচ্চ উজাড় করে দিতে পারা যায়। দেশের স্বার্থে তিনি কখনোই কোন কিছুর সাথে আপোষ করেননি। প্রতিমন্ত্রী স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, তাজউদ্দীন আহমেদ বলতেন “ভালো নেতা হতে গেলে আগে ভালো মানুষ হতে হবে।”

প্রতিমন্ত্রী বলেন, তাজউদ্দীন আহমদ কখনো নিজের প্রশংসা শুনতে পছন্দ করতেন না। তিনি আত্মসমালোচনায় বিশ্বাসী ছিলেন। নিজের সমালোচনা তিনি নিজেই করতেন। তিনি নিজেই নিজের প্রতিযোগী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park