1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৩০ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

সরকারি খাদ্য গুদামে অভ্যন্তরীণ ই‌রি-বোরো ধান সংগ্রহে দিনাজপুরের ফুলবাড়ীতে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা খাদ্য অধিদপ্তর এবং সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা সভা কক্ষে এ লটারি অনুষ্ঠিত হয়। এসময় উন্মুক্ত লটারির মাধ্যমে উপজেলার সাতটি ইউনিয়ন ও পৌর এলাকার ৪৮২ জন কৃষককে নির্বাচন করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লটারির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল।

এসময় উপজেলা খাদ্য পরিদর্শক নাসিম আল আক্তার, ফুলবাড়ী খাদ্য গুদামের খাদ্য ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মাহমুদ মো. ইমরান, মাদিলাহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা রওশন আলীসহ সাংবাদিকবৃন্দ ও কৃষকগণ উপস্থিত ছিলেন ।

উপজেলা খাদ্য পরিদর্শক নাসিম আল আক্তার বলেন, ইরি-বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে ৩২ টাকা কেজি দরে ১ হাজার ৪৪৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। একজন কৃষক ১টন থেকে শুরু করে সর্বোচ্চ তিন টন পর্যন্ত ধান খাদ্য গুদামে সরবরাহ করতে পারবে। এ জন্য লটারির মাধ্যমে উপজেলার সাতটি ইউনিয়ন ও পৌর এলাকার আবেদনকারী ৩ হাজার ৭৯৫ কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে ৪৮২জন কৃষক নির্বাচন করা হয়েছে। এছাড়া শতকরা ৩০ শতাংশ অ‌তি‌রিক্ত হিসেবে ১৪৪জন কৃষককে অপেক্ষমান রাখা হয়েছে। নির্বাচিত কৃষকদের মধ্যে থেকে যদি কোনো কৃষক ধান দিতে না পারে, সেই ক্ষেত্রে অপেক্ষমান কৃষকরা ধান দিতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park