1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

ভাওয়াল সাহিত্য সংসদের আত্নপ্রকাশ: সভাপতি হাফিজুর রহমান সাধারণ সম্পাদক হারুন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ১১৪ বার পঠিত

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টারঃ

শুদ্ধ সাহিত্য চর্চায় অঙ্গীকারবদ্ধ” স্লোগানকে সামনে রেখে আত্নপ্রকাশ করেছে ভাওয়াল সাহিত্য সংসদ নামে একটি সংগঠনের।

মঙ্গলবার(৯ এপ্রিল) সকালে গাজীপুরের একটি অভিজাত রিসোর্টে প্রবীণ-নবীণ লেখক,কবি ও সাহিত্যিকদের সমন্বয়ে গঠিত হয়েছে ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটি। এতে লেখক,কলামিস্ট ও সাংবাদিক হাফিজুর রহমানকে সভাপতি এবং মো. হারুন-অর-রশিদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

১৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন – সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর সনজু,সহ-সভাপতি বি এম আশিক হাসান,সহ-সাধারণ সম্পাদক হানিফ আকন্দ,সহ-সাধারণ সম্পাদক বসির আহমেদ,সাংগঠনিক সম্পাদক শেখ মো. আরিফুল ইসলাম,সহ-সাংগঠনিক সম্পাদক আবু হুরায়রা,দপ্তর সম্পাদক আল আমিন রতন,অর্থ সম্পাদক সাকিল আল ফারুকী,সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইমরান হক,প্রচার ও প্রকাশনা সম্পাদক বিলকিস আক্তার,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম,ক্রীড়া ও গবেষণা বিষয়ক সম্পাদক আতিকুল হোসেন
কার্যকরী সদস্য – মোবারক হোসেন রনি,দেলোয়ার হোসেন,খাইরুল ইসলাম সুমন,শরীফুল ইসলাম ও জাহাঙ্গীর আলম।

ভাওয়াল সাহিত্য সংসদের উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ হলেন গাজীপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন কাঁইয়া, সাংবাদিক নেতা মো. আবু বকর সিদ্দিক,বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী জালাল উদ্দিন মাস্টার।

এই প্রসঙ্গে ভাওয়াল সাহিত্য সংসদের নবনির্বাচিত সভাপতি হাফিজুর রহমান বলেন,সাহিত্য চর্চার মধ্য দিয়েই একজন মানুষের পূর্ণাঙ্গ স্বত্বা বিকশিত হয়। ভাওয়াল সাহিত্য সংসদ সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাবে। শিল্প সাহিত্য চর্চা ও তা বিকাশের জন্য প্রয়োজন একটি প্লাটফর্মের সেই কারণে ভাওয়াল সাহিত্য সংসদ “ভাওয়ালের কাগজ ” নামে একটি সাহিত্য পত্রিকা প্রকাশ করবে যাতে লেখকরা তাঁদের ভেতরের প্রতিভা প্রকাশের প্লাটফর্ম খুঁজে পান। ভাওয়াল সাহিত্য সংসদের প্রতিটা লেখক ও সাহিত্যিক একেক জন আলোকিত মানুষ তাই বিশ্বাস রাখি এই সংগঠনের মাধ্যমে আলোকিত হবে সমাজ ও রাষ্ট্র। আমরা শুধুমাত্র সাহিত্য নয় বরং সমাজ ও পরিবেশের কল্যাণে সকল ধরণের সেবামূলক কার্যক্রম পরিচালনা করবো এই সংগঠনের ব্যানারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park