1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক

শ্রীপুরে বেতন বৃদ্ধি ও বোনাসের দাবিতে পোশাক শ্রমিকের আন্দোলন, মহা সড়ক অবরোধ

  • আপডেট সময় : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ৩৩৮ বার পঠিত

সাইফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুরের শ্রীপুরের জৈনা বাজার এলাকায় বেতন বৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবি জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের তৈরী হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর দুইটায় জৈনা বাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড নামের কারখানার শ্রমিকরা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নিলে উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ্য করা ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দিলে বেলা পৌনে ৪টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে নেওয়ার সময় উত্তেজিত শ্রমিকদের দাওয়ায় পুলিশরা তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টে অবস্থান নেই পরে উত্তেজিত শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে তরী রেস্টুরেন্টে পরে পুলিশ তাদের ছত্র ভঙ্গ করতে সাউন্ড গ্র্যানেন্ড নিক্ষেপ করে।

তরী রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত জানায়, শ্রমিক আন্দোলনের সময় পুলিশ আমার রেস্টুরেন্টে ঢুকে যাই পরে ক্ষুব্ধ শ্রমিকরা আমার রেস্টুরেন্টে ইটপাটকেল ছুরে এতে করে আমার রেস্টুরেন্টের প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

আন্দোলনরত হাসিনা,সদিয়া ও রিপা রানি দাস, তারা দীর্ঘ দিন যাবত জৈনা বাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকুরি করে আসছেন। কিন্তু কারখানায় কর্তৃপক্ষকে র্দীঘদিন যাবত বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষের সাথে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোন সিদ্ধান্ত জানাতে পারেননি।

শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এবিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

 

এবিষয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park