1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

কুকুরের কামড়ের পর ভুল চিকিৎসায় যুবকের মৃত্যুর অভিযোগ

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ২৯ বার পঠিত

নিজেস্ব প্রতিবেদক, আব্দুল বাতেন বাচ্চুঃ

গাজীপুরের শ্রীপুরে হাতুড়ে চিকিৎসকের অবহেলায় প্রাণ গেল রাশিদুল ইসলাম নামে এক যুবকের। কুকুরের কামড়ের পর ভুল চিকিৎসায় জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ নিহতের স্বজনদের।

নিহত মো. রাশিদুল ইসলাম (২৬) উপজেলার কাওরাইদ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের খোরশেদ আলমের ছেলে। তিনি স্থানীয় সাদসান গার্মেন্টসে শ্রমিকের কাজ করতেন।

অভিযুক্ত হাতুড়ে চিকিৎসক মো. আসাদুলের (৩০) বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে। তিনি উপজেলার জৈনাবাজার সরকার ফার্মেসির কর্মচারী।

এ ঘটনায় বিচার চেয়ে নিহতের স্ত্রী সুরাইয়া আক্তার শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সুরাইয়া আক্তার বলেন, গত ১১ নভেম্বর বাড়ির পাশে আমার স্বামীকে একটি কুকুর কামড় দেয়। এরপর আমার এক স্বজনদের মাধ্যমে অভিযুক্তের সঙ্গে আমরা যোগাযোগ করলে অভিযুক্ত জানায় তার ফার্মেসিতে ভ্যাকসিন রয়েছে। এরপর বিকালে স্বামী রাশিদুলকে নিয়ে সরকার ফার্মেসিতে যাই। এরপর অভিযুক্ত হাতুড়ে চিকিৎসক আমার স্বামীর শরীরে একটি ইনজেকশন ও একটি ভ্যাকসিন পুশ করে। এর কয়েক দিন পর থেকেই স্বামীর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। বিষয়টি অভিযুক্ত হাতুড়ে চিকিৎসককে অভিহিত করলে তিনি আমাকে ধমক দিয়ে বলেন- ১৫ বছর যাবত অভিজ্ঞতা নিয়ে এ কাজ করছি। এই বলে আমাকে বিদায় করে দেন।

তিনি বলেন, এরপর স্বামীর অবস্থা আরও বেশি খারাপ হলে গত ১ মার্চ ঢাকার মহাখালী সংক্রমণ ব্যাধি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, আপনার স্বামীকে কুকুরে কামড়ানোর পর সঠিক চিকিৎসা ও ভ্যাকসিন প্রদান না করে ভুল চিকিৎসা করার কারণে অবস্থা খুবই আশঙ্কাজনক। তাকে বাঁচানো সম্ভব না। এই বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক স্বামীকে বাড়িতে নিয়ে আসার জন্য পরামর্শ দিলে হাসপাতাল থেকে চলে আসি। এরপর গত ২ মার্চ রাতে আমার স্বামী মারা যান।

অভিযুক্ত চিকিৎসক আসাদুল পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সরকার ফার্মেসির মালিক মজিবুর রহমান বলেন, আমার ফার্মেসিতে আসার পর আমার দোকানে থাকা একজন কর্মচারী ভ্যাকসিন দিয়েছে বলে শুনেছি। এখন আমার দোকানের কর্মচারীকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দিয়েছে।

আপনার কর্মচারী কি করে ভ্যাকসিন দেয়? এমন প্রশ্নের জবাব তিনি কোনো উত্তর না দিয়ে সংযোগ কেটে দেন।

শ্রীপুর থানার এসআই রওশন আলী বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park