1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

ছাত্র ছাত্রী ও বেকার যুবকদের আঠারবাড়ী ক্রিয়েটিভ কম্পিউটার সেন্টার থেকে ট্রেনিং দেওয়া হচ্ছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৬৬ বার পঠিত

বোরহান ঈশ্বরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ

উপরের স্লোগানকে মনে প্রাণে বিশ্বাস করে কয়েক বছর যাবত ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং সেন্টার এর মাধ্যমে ছাত্র ও ছাত্রী এলাকার অসহায়, বেকার যুবক, ভেঙ্গে পড়া মানুষকে উৎসাহ প্রদান করে ট্রেনিং প্রদান করে আসছে এবং ট্রেনিং শেষে তাদের মধ্যে অনেকেই বর্তমানে কম্পিউটার রিলেটেড কাজে নিয়োজিত হয়ে বেকারত্ব দূর করতে পেরেছে। প্রথম দিকে স্বল্প পরিসরে কার্যক্রম পরিচালিত হলেও ২০২১ সালের ১ই জানুয়ারি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের রায়বাজার টি.এন.টি মোড় সংলগ্ন আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি উদ্ধোধন করা হয়।

অত্র প্রতিষ্ঠান থেকে ইতিমধ্যেই আনুমানিক ৪০০+ মানুষ কম্পিউটার ট্রেনিং গ্রহণ করেছে। প্রতিষ্ঠানের পরিচালক মোঃ রাসেল বিগত ৩ বছর যাবত কম্পিউটারের বিভিন্ন প্রকার সেবামূলক ও প্রশিক্ষণ মুলক কাজে সংযুক্ত । বর্তমানে এই প্রতিষ্ঠানে বেসিক কম্পিউটার ট্রেনিং কোর্স করানো হচ্ছে।কোর্স শেষে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে প্রদত্ত কারিকুলামে বোর্ড ফাইনাল পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। অত্র প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্স শিখে ইতিমধ্যেই অনেকেই চাকরি শুরু করেছে এবং ইনকামও করে যাচ্ছে ।

জানতে চাইলে ক্রিয়েটিভের প্রতিষ্ঠাতা মোঃ রাসেল মিয়া বলেন,বর্তমানে তার ট্রেনিং সেন্টারের কম্পিউটার ল্যাবে ৮ টি কম্পিউটার আছে।তিনি এখানে সকল শ্রেণির শিক্ষার্থীদের কম্পিউটার ট্রেনিং দেন।তার সেন্টারে প্রতি সেশনে প্রায় ৭০ থেকে ৯০ জন শিক্ষার্থী ট্রেনিং নিয়ে বের হন।এছাড়া বিভিন্ন পেশাজীবীর লোকজন তার কাছে কম্পিউটার ট্রেনিং নেন।

ভবিষ্যৎ পরিকল্পনা সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, এই ট্রেনিং সেন্টারটিকে তিনি একটি আইটি ফার্ম হিসেবে গড়ে তুলতে চান এবং বেকার যুবকদের ট্রেনিং গ্রহণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়।তিনি দেশকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে চান।তার এই উদ্যোগের সীমাবদ্ধতাগুলো দুর করে ট্রেনিং সেন্টারের উন্নয়নপ্রকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

ক্রিয়েটিভ কম্পিউটার ট্রেনিং সেন্টারে এসএসসি পরীক্ষা শেষে নতুন ব্যাচ এ ভর্তি চলছে।ঠিকানা আঠারবাড়ী রায়বাজার টি.এন.টি মোড়। যোগাযোগ 0 1731-916393 রাসেল স্যার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park