1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

জনপ্রতিনিধি না হয়েও সেবামূলক কাজে নিয়োজিত নান্দাইলের শামছুল হাসান সাগর

  • আপডেট সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৩৮৪ বার পঠিত

জেনিফ,নান্দাইল উপজেলা প্রতিনিধিঃ

জনপ্রতিনিধি না হয়েও সবসময় এলাকার সেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন ময়মনসিংহ নান্দাইল উপজেলার রসুলপুরের গ্রামের বাসিন্দা শামছুল হাসান সাগর।

সবার কাছে পরিচিত সাগর নামে।কারো কাছে তিনি একজন তরুণ সমাজসেবী, কারো কাছে অসহায় মানুষের বন্ধু। আবার অনেকেই তাকে বলেন গরিবের বন্ধু। সমাজের গরিব, অসহায়, দুস্থ, বিপদগ্রস্ত, পঙ্গু, প্রতিবন্ধী থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষদের সাধ্যমতো সাহায্য-সহযোগিতা ও সেবা করাই যেন শামসুল হাসান সাগরের কাজ।

কোনো মানুষের বিপদের কথা শুনলে সবার আগে শামসুল হাসান সাগর। এখন অনেক কিছুই যেন নির্ভর করে তার উপর। দীর্ঘদিন তিনি মানবতার সেবায় এসব কাজ করছেন একেবারেই বিনাস্বার্থে। সকল ভালো কাজে অংশ নেওয়াটা তার যেন একমাত্র ব্রত। আর এভাবেই তিনি অনেকটা নীরবে নিভৃতে হাজার হাজার ভালো কাজে অংশ নিয়েছেন।তিনি রসুলপুর মানব কল্যাণ তহবিল নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংঘটন প্রতিষ্ঠাটা করেছেন।এছাড়াও তিনি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংঘটনের সাথে জড়িত।

২০২০ সালে মহামারি করোনা ভাইরাসের সংকটময় সময়ে জনপ্রতিনিধি না হয়েও অসহায় লোকজনের সেবায় সব সময়ই তিনি ছিলেন উদার।
তিনি জানান ছোটবেলা থেকেই তার জনসেবামূলক কাজ করার অনেক ইচ্ছা ছিল। তাই সুযোগ পেলেই স্বল্প পরিসরে লোকজনকে সহায়তা করতেন। তিনি পরম্পরায় বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছেন এবং আগামীতেও তা অব্যাহত রাখবে। এখন যে জনসেবামূলক কাজ করছেন তা ব্যাপক আকারে করার চেষ্টা চালাচ্ছেও বলে জানান।

এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, তিনি অসহায় মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া, অসহায় মানুষের মাঝে ঈদ উপহার, মসজিদ নির্মাণে সহযোগিতা, বিভিন্ন স্থানে-প্রতিষ্ঠানে গাছ লাগানো, গরিবের মাঝে কম্বল ও মাংস বিতরণ, দুস্থ মানুষদের সঙ্গে নিয়ে চিকিৎসা করানো, ঘর নির্মাণ,
প্রতিবন্ধী-মানসিক রোগীদের সঙ্গে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা, পাখিদের নীড়ের ব্যবস্থা, পশু-পাখিদের খাবার দেওয়া। হারানো শিশুদের উদ্ধারে সহায়তা, পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণসহ বিভিন্ন ধরনের কাজে তার অংশগ্রহণের দৃষ্টান্ত রয়েছে।

দান-খয়রাত বা জনগণের সেবামূলক যেসব কাজ করেন এসবের পেছনে আপনার কোনো উদ্দেশ্য আছে কিনা? জানতে চাইলে সে বলেন না। এসবের মধ্যে আমার কোনো স্বার্থ বা উদ্দেশ্য নেই। আমি শুধুমাত্র জনসেবামূলক কাজ করি। এর পেছনে আমার অন্য কোনো ধরনের স্বার্থ নেই।

আমি শুধু একটা জিনিসই করতে চাই, সেটা হলো জনপ্রতিনিধি না হয়েই রসুলপুর জনসেবামূলক কাজ করব। এটাই আমার মূল উদ্দেশ্য, আর কোনো উদ্দেশ্য নেই। আমি শুধু জনসেবামূলক কাজ করব, বাকি জীবনও এই কাজই করব। পরিশেষে ওনার জন্য সবাই দোয়া করবেন নিজ এলাকা রসুলপুর গ্রামের অসহায় হতদরিদ্র মানুষের কল্যাণে বেশি করে কাজ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park