1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

নান্দাইলে অবৈধ স্থাপনা উচ্ছেদ সরকারি কোটি টাকার সম্পত্তি উদ্ধার

  • আপডেট সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪০ বার পঠিত

জেনিফ,নান্দাইল(ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইলে সরকারি খাস জায়গায় অবৈধভাবে গড়ে উঠা প্রায় অর্ধশত দোকান উচ্ছেদ করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারী শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বেলালাবাদ দত্তপুর খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ও পশ্চিম পাশে অভিযান পরিচালনা করে কোটি টাকার সম্পত্তি উদ্ধার করে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন- নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল ও নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুল মজিদ।

সরেজমিন দেখা গেছে,বেলালাবাদ দত্তপুর খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ও পশ্চিম পাশে সরকারি জায়গায় অবৈধভাবে প্রায় অর্ধশত দোকান গড়ে উঠে। স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা এসব দোকান গড়ে তোলে ভাড়া ও নিজ উদ্যোগে পরিচালনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে করে সরকার লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে অসাধু কতিপয় ব্যক্তি অবৈধ স্থাপনা গড়ে তুলে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যাচ্ছে ।

 

শনিবার ইউএনও অরুণ কৃষ্ণ পাল সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে তোলা দোকান সরিয়ে ফেলার কঠোর নির্দেশ দিলে দোকান মালিকগন নিজ উদ্যোগে সরিয়ে নেন। সকাল থেকে বিকাল পর্যন্ত দাঁড়িয়ে থেকে অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশ সদস্য,আনসার সদস্য ও স্থানীয় গ্রাম পুলিশ অভিযানের ভূমিকা পালন করেন। দত্তপুর মুদি ব্যবসায়ী মো. সুমন মিয়া, কালাম ও সাইদুল ইসলাম বলেন- এক একটি দোকান ঘর তৈরি করতে দেড় /দুই লাখ টাকা খরচ হয়েছে। প্রশাসন এসে সরকারি জায়গায় গড়ে উঠা দোকানপাট উচ্ছেদ করে দিছে। দোকানের মালামাল নিয়ে এখন আমরা বেকায়দায় পড়ে গেছি৷ মালামাল বাড়ীতে নিয়ে যেতে হচ্ছে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন- সরকারি জায়গায় অবৈধভাবে গড়ে উঠে স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সকাল থেকে অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park