1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

লাল চাঁন্দ চা-বাগান ফ্যাক্টটরিতে আগুন ব্যাপক ক্ষয়ক্ষতি

  • আপডেট সময় : শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪
  • ৪৫ বার পঠিত

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:-

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার লালচান্দ চা-বাগানের ফ্যাক্টরীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৭ জানুয়ারি) সকাল অনুমান ৬,টার দিকে উপজেলার লালচান্দ চা-বাগানের ফ্যাক্টরীতে এ ঘটনা ঘটে। এ সময় প্যাকিং গুদামে মজুত চা–পাতা,মেশিনসহ বেশ কিছু সরঞ্জাম পুড়ে নষ্ট হয়। খবর পেয়ে ফায়ারসার্ভিসের চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে । লালচান্দ চা-বাগান ও চুনারুঘাট ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে,আজ সকাল ৬,টায় অগ্নিকাণ্ডের ঘটনা দেখে লালচান্দ চা বাগান ফ্যাক্টরীর কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা ফ্যাক্টরীর ব্যবস্থাপক ও ফায়ার সার্ভিসে খবর দেন।

 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় শ্রমিকদের সঙ্গে নিয়ে প্রায় ৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করেন। চুনারুঘাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা বিজয় সিংহ বলেন,সকালে আগুন লাগার খবর পেয়ে তাঁরা দ্রুত সেখানে যান। এছাড়াও হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জের আরও দুটি ইউনিট সহ চুনারুঘাট স্টেশনের একটি ইউনিট দুপুর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফ্যাক্টরীর মজুত চা–পাতা, বিভিন্ন সরঞ্জামসহ ব্যাপক ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর,উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম,থানা পুলিশ সহ গণমান্য লোকজন ঘটনার স্থল পরিদর্শন করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন,আমি তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনার স্থল পরিদর্শন করে বাগান কর্তৃপক্ষ ও শ্রমিকদেরকে সমবেদনা জানাচ্ছি। আমার ধারণা ফ্যাক্টরীর শত কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। লালচান্দ চা-বাগানের ম্যানেজার মোফাজ্জেল হোসেন জানান, সকালে আগুন দেখতে পেয়ে ফায়ারসার্ভিসে খবর দেয়া হয়। ফায়ারসার্ভিস ও শ্রমিকরা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park