1. admin@aparadhatallasi.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক

সেনা সদস্যের পরিচয়ে একাধিক তরুণীর সাথে প্রতারণা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪
  • ১২৫ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

অভয়নগরে সেনা সদস্যের পরিচয়ে তরুণীদের সাথে প্রেমের সম্পর্ক করে প্রতারনা ও অর্থ হাতনোর অভিযোগ উঠেছে। জানা গেছে,
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খোলে সুন্দরী তরুণীদের প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে তুহিন বিশ্বাস নামে জনৈক যুবকের বিরুদ্ধে। তুহিন বিশ্বাসের বাড়ি যশোর জেলার অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়নের চলিশিয়া গ্রামে। এ বিষয়ে এলাকায় সালিশিতে প্রতারণা করে টাকা আত্মসাতের সত্যতা প্রমাণ পাওয়া গেছে। কিন্তু তুহিন বিশ্বাসের কাছ থেকে মুসলেকা নিলেও ওই প্রতারণা কিছু দিন থেমে থাকলে ও পরে আবার তার দাপটে প্রতারিতরা সুবিচার পাচ্ছেন না কেউ। সুত্র জানায় , অভয়নগরের চলিশীয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড চলিশীয়া পুর্ব পাড়ার বাবলু বিশ্বাসের ছেলে তুহিন নামের এক যুবক সেনা সদস্যের নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক আইডি ব্যবহার করে একাধিক মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে তাদের কাছ থেকে ব্লাকমেইল করে বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে টাকা আদায় করেছে। এ প্রতারণার বিষয়টি জানতে পারেন ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী।

 

খোজ নিয়ে জানা যায়, প্রতারক তুহিন এমন ন্যাক্কারজনক ঘটনাটা ঘটিয়েছে। এর আগেও এ ধরনের অভিযোগ আছে তার নামে। ভুক্তভোগী পরিবারগুলো প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। তুহিনের সংসারের অভাব অনটন দূর করতে প্রায় দুই বছর ধরে তিনি এ পেশায় নেমে পড়েছেন।তার নিজের এক স্ত্রীও আছেন। ফেসবুক আইডি খুলে তরুণীদের টার্গেট করে তুহিন বিশ্বাস। ওইসব আইডি থেকে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলে। বন্ধুত্বের পর তাদের প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয় হাজার হাজার টাকা। সুত্র আরো জানায়, প্রতারণার আশ্রয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুহিন নিজে এবং ‘আবিদ হাসান (মো. মিজানুর রহমান মিজান সেনা সদস্য ) ও তাসরিফ আহমেদ নামে বেশকটি ভুয়া আইডি খোলেন। এসব আইডি থেকে সুন্দরী তরুনীদের সঙ্গে বন্ধুত্ব সম্পর্ক করেন তুহিন বিশ্বাস । এসময় নিজের ছবি না দেখিয়ে এলাকার বড় ভাই সেনা সদস্যর ফেসবুক আইডি থেকে ছবি নিয়ে তার প্রেমিকাকে দেখায়। এরপর সেনা সদস্যের পরিচয় দিয়ে সু কৌশলে মিশনে আছি, মা অসুস্থ বলে অর্থ হাঁতনো শুরু করে। এ বিষয়টি সেনা সদস্য জানতে পেরেন। এবং তুহিন বিশ্বাসকে হাতেনাতে ধরে ফেলেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ কে নিয়ে তার বাড়িতে নিয়ে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয় ।

 

তাতে বলা থাকে এমন কাজ করবে না বলে সে জানিয়ে দেয়। এ ব্যাপারে চলিশিয়া এলাকার সেনা সদস্য বলেন, আমার ফেসবুক আইডি থেকে আমার ছবি নিয়ে তুহিন বিশ্বাস বেশ কয়টি মেযের কাছে আমার নাম ছবি ব্যবহার করে। তাদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে টাকা হাতিয়ে নিত। এ বিষয়টি আমি এলাকাবাসীকে জানাই। তখন তুহিন বিশ্বাসের পিতা বাবলু বিশ্বাস মধ্যস্থতায় বিষয়টি সমাধান করা হয়। কিছুদিন যেতে না যেতে আবার তুহিন আমার ছবি ব্যবহার করে অন্য মেয়েদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নিয়েছে। প্রতারণার শিকার আবিদা সুলতানা জানান, আবির হাসান ও তাসরিফ আহমেদ নামের আইডি খুলে তুহিন বিশ্বাস আমার সাথে কথা বলতো। তার ছবি সম্মিলিত তার জায়গা থেকে অন্য আরেক ছেলে সেনা সদস্যের নাম ব্যবহার করে আমাকে দিত। তার সাথে পাঁচ মাস প্রেমের সম্পর্ক গড়ে ওঠে আমার। সুকৌশলে আমার কাছ থেকে বিকাশের মাধ্যমে খরচ সহ চার হাজার টাকা নিয়েছে। আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। এছাড়াও শাম্মি আক্তার নামের এক তরুণীর সাথে কথা বলে তার কাছ থেকে ২০০০ টাকা নিয়েছে।

 

চলিশিয়া এলাকার নাম প্রকাশ না করার শর্তে এক সমাজ সেবক বলেন, তুহিন বিশ্বাস নামের এক ব্যক্তি সে বিভিন্ন মেয়েদেরকে প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে বিকাশের মাধ্যমে টাকা আদায় করতো। তাকে নিয়ে গ্রামে বেশ কয়টি সালিসি হয়েছে। তার পিতা বাবলু বিশ্বাস অনেকবার মুচলেকার মাধ্যমে ছেলেকে বাঁচিয়েছে থানা পুলিশ না করার জন্য। সামিমা স্মৃতি অভিযোগ করে বলেন, আবিদ হাসান নামে ফেসবুক আইডি ব্যবহারকারীকে (এক সেনা সদস্য পরিচালিত ফেসবুক আইডি) পরিচয়ে দিয়ে আমার সঙ্গে বন্ধুত্বে সম্পর্ক করে তুহিন বিশ্বাস । বন্ধুত্ব থেকে ওই আইডি থেকে আমাকে প্রেমের ফাঁদে ফেলে এবং আমাকে ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে প্রতারণা করে ৫ হাজার টাকা হাতিয়ে নেন কৌশলে । নাম প্রকাশ না করার সত্ত্বে এক তরুণী বলেন, , আবিদ হাসান ও তাসরিফ আহমেদ নামে দুইটি ভুয়া ফেসবুক আইডি থেকে আমার সঙ্গে বন্ধুত্ব সম্পর্ক করেন। বন্ধুত্বের পর প্রেমের ফাঁদে ফেলে আমার কাছ থেকে তার মার অসুস্থতার কথা বলে ৯ হাজার টাকা হাতিয়ে নেয় তুহিন বিশ্বাস ।টাকা হাতিয়ে নেয়ার সময় দেশের রবি নম্বর একটি বিকাশ নাম্বার ব্যবহার করা হয়।

 

বর্তমানে ওই নম্বরটি তুহিন এর আত্মীয় ব্যবহার করছেন। এ বিষয়ে জানতে চাইলে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণার বিষয়টি স্বীকার করেন তুহিন বিশ্বাস। তিনি বলেন, অনেক আগে এরকম ঘটনা ঘটিয়েছি। তবে বর্তমানে আমি এগুলো করিনা। অভয়নগর থানার অফিসার ইনচার্জ এসএম আকিকুল ইসলাম বলেন, প্রেমের সম্পর্ক গড়ে তুলে তুহিন বিশ্বাস প্রতারণা করছেন দীর্ঘদিন ধরে। এ ধরনের কর্মকাণ্ডের বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। তবে বিষয়টি খতিয়ে দেখব।এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park