1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

দ্বাদশ জাতীয় নির্বাচনের ব্যস্ততার ফাঁকে উৎসবের মাঝে পালিত হলো ৫ জানুয়ারি রেলমন্ত্রীর জন্মদিন

  • আপডেট সময় : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৯৪ বার পঠিত

মো:লালন সরকার,দেবীগঞ্জ প্রতিনিধিঃ

পঞ্চগড় -দুই (বোদা দেবীগঞ্জ) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করছেন রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন।

১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘির মহাজনপাড়া,পিতা,মৃত ইমাজ উদ্দিন আহম্মেদ এবং মাতা,মৃত কবিজান নেছার ঘরে জন্ম নেন রেলমন্ত্রী।

২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথম অংশগ্রহণ করেন নুরুল ইসলাম সুজন। ওই নির্বাচনে অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনকে পরাজিত করে নির্বাচিত হন বিএনপির প্রার্থী মোজাহার হোসেন।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী পরাজিত করে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে জাসদের প্রার্থী এমরান আল-আমিনকে পরাজিত করে দ্বিতীয় বার নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিএনপি প্রার্থী ফরহাদ হোসেন আজাদকে বিপুল ভোটে পরাজিত করে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নূরুল ইসলাম সুজন। ২০১৯ সালের জানুয়ারি মাসে তিনি বাংলাদেশের রেল মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করেছেন।
রেল মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর থেকেই এনালগ রেল মন্ত্রণালয়ের জংশনকে ডিজিটাল এবং ডিজিটাল থেকে স্মার্টে রূপান্তরিত করেন রেলমন্ত্রী মো:নূরুল ইসলাম সুজন।

২০১৯ সালে নির্বাচনের আগে ২৯ ডিসেম্বরে হারিয়েছেন তার প্রথম সহধর্মিনী নিলুফার ইসলাম(৫৮) কে । মৃত নিলুফার ইসলাম ব্যক্তিগত জীবনে ছিলেন অত্যন্ত হাসিখুশি প্রাণবন্ত একজন মানুষ। ভালোবাসতেন অতিথি আপ্যায়ন করতেন। কখনো রেগে উচ্চস্বরে কেউ কথা বলতে শুনিনি তাকে।

একাকীত্ব জীবন কাটিয়ে ২০২১ সালের (৫ জুনে) দ্বিতীয় বিয়ে করেন,দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার নতুন বাজার এলাকার, মৃত আব্দুর রহিমের মেয়ে,আইনজীবী মোছা: শাম্মী আক্তার মনিকে।

নূরুল ইসলাম সুজন ছাত্র জীবন থেকে তিনি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ডাকসুর মিলনায়তন বিষয়ক সম্পাদক ছিলেন। ঢাবি’র সিনেট সদস্য ছিলেন। ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহআইন বিষয়ক সম্পাদক ও আইন বিষয়ক সম্পাদক ছিলেন।সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সম্পাদক ও সাধারণ সম্পাদক ছিলেন।

নূরুল ইসলাম সুজন পেশায় সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী। বঙ্গবন্ধু হত্যা মামলারও আইনজীবী ছিলেন তিনি। বর্তমানে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি দায়িত্বে আছেন রেলমন্ত্রী।

তার জন্মদিনে আওয়ামী লীগের নেতাকর্মী গন,যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক স্ট্যাটাসের মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park