1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

সুবর্ণচর বিএডিসি’তে ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দূর্যোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ১৬৬ বার পঠিত

আহসান হাবীব,স্টাফ রিপোর্টারঃ

বিএডিসি অধিদপ্তর কর্তৃক “উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি ও করনীয়” শীর্ষক এক কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৯ ঘটিকা থেকে দিনব্যাপী নোয়াখালী সুবর্ণচরে ডাল ও তৈলবীজ বর্ধন খামার এবং বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের আয়োজনে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি’র) প্রশিক্ষণ কক্ষে এ কৃষি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফেনী বীজ বিপণন বিএডিসি ভারপ্রাপ্ত সিনিয়র সহকারী পরিচালক ড.মোহাম্মদ আসিফ ইকবালের সঞ্চালনায় বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএডিসি গ্রেড-১ এর চেয়ারম্যান আব্দুল্যাহ সাজ্জাদ এনডিসি।

অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) সুবর্ণচর উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জুয়েল সরকার, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোঃ নুর আলম সিদ্দিকী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালীর অতিরিক্ত উপপরিচালক ( শস্য) গোলাম সামদানী।

প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-আমিন সরকার, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমন প্রমুখ।

এ সময় ডাল ও তৈলবীজ বর্ধন খামার এবং বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপন প্রকল্পের কর্মকর্তাগণ, বিভিন্ন মসজিদের ইমাম, এনজিও কর্মী, স্কুল কলেজের শিক্ষক, কৃষক কৃষাণীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park