1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বজ্রপাতে শিহাবুর রহমান সিফাত নামক এক কিশোরের মৃত্যু রংপুরে বিক্ষোভ একটি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চাই না দোয়ারাবাজারে নৌ দুর্ঘটনায় আহত জহুর আলীর মৃত্যু রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা

সুবর্ণচরে জাতীয় নেতা আবদুল মালেক উকিল এর ৩৬তম মৃত্যু বার্ষিকী পালিত

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ৬৯ বার পঠিত

 স্টাফ রিপোর্টারঃ

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর নোয়াখালীর কৃতি সন্তান আবদুল মালেক উকিল এর ৩৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আব্দুল মালেক উকিল ১৯২৪ সালের ১ অক্টোবর নোয়াখালী সদর উপজেলার রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন।যিনি বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ের সভাপতি, বঙ্গবন্ধুর মন্ত্রীপরিষদের একজন প্রভাবশালী মন্ত্রী হিসেবে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে। এছাড়াও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পিকার ছিলেন। ১৭ অক্টোবর ১৯৮৭ সালে তিনি মৃত্যু বরণ করেন

মঙ্গলবার (১৭ অক্টোবর) উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আব্দুল মালেক উকিল এর কনিষ্ঠ পুত্র বাহার উদ্দিন খেলন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।

সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুল মালেক উকিল এর জ্যেষ্ঠ সন্তান গোলাম মহিউদ্দিন লাতু, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, ইকবাল মাহমুদ, তাজউদ্দিন বাবর,ওমর ফারুক বিপ্লব, কামরুল হোসেন টুটুল, প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বলেন,আবদুল মালেক উকিল নোয়াখালী জেলার অনেক জাতীয় ও জনগুরুত্বপূর্ণ উন্নয়ন করেছে যে কারণে তাঁকে প্রজন্নের পর প্রজন্ন আজীবন স্বরণ রাখবে।দক্ষিনাঞ্চল এর মানুষের সাথে উনার এতো নিবিড় সম্পর্ক ছিল যে, এখানকার স্থানীয় মানুষদের জন্য তিনি নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি হসপিটাল নির্মান,নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টার, চরজব্বর পুলিশ পাড়ি,চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্স নির্মান,দক্ষিন অঞ্চল উপকূলীয় মানুষের জন্য বেড়ি বাঁধ নির্মাণ সোনাপুর থেকে আটকপালিয়া পযর্ন্ত বিদুৎ,চরক্লাক ইউনিয়নে গুচ্ছ গ্রামের মাধ্যমে ৮০০ ভূমিহীন পরিবারকে দুই একর করে জমি প্রদান করেন যেখানে প্রজেক্ট চেয়ারম্যান আমি ছিলাম।

 

এই সকল সামগ্রিক উন্নয়নের কারণে জনপ্রিয় লোক হিসেব নোয়াখালী সদর ৪ আসনে মূত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত জাতীয় সংসদের সদস্য ও বিরোধী দলীয় উপনেতা ছিলেন। একজন নির্লোভ, নিরহংকারী ব্যাক্তিত্ববান রাজনীতিবিদ হিসাবে সারা বাংলাদেশে সুপরিচিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park