1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

আহমেদ আবু জাফর এর ৪৮তম জন্ম দিন পালন

  • আপডেট সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ১৬৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর গাজীপুরের শ্রীপুর (১২৮)উপজেলা জেলা কমিটির আয়োজনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফরের ৪৮তম জন্মদিন উপলক্ষে কেক কাটা ও মিষ্টি বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলার জৈনা বাজার কার্যালয়ে ১৪ অক্টোবর রোজ শনিবার সন্ধ্যা ৬:১০মিনিটে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান করা হয়।

১৯৭৫ সালের ১২ অক্টোবর ঝালকাঠি জেলার সদর থানার পোনাবালিয়া ইউনিয়নের সিলারিশ গ্রামে তাঁর জন্ম। সারা বাংলাদেশের নিপীড়িত নির্যাতিত সাংবাদিকদের কণ্ঠস্বর ও ডায়নামিক লিডার সাংবাদিক বন্ধুখ্যাত আহমেদ আবু জাফরের জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেছেন অনেকে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন সাংবাদিক সংগঠনের সংগঠক , সহকর্মী ও শুভাকাঙ্খীরা অজস্র শুভকামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।

প্রতিষ্ঠাতা হিসেবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ১৪ দফা দাবির লক্ষ্য অনুযায়ী বাংলাদেশে সাংবাদিকতা করার পরিবেশের প্রসার ও সংবাদ কর্মীদের মানোন্নয়নকল্পে ভূমিকা রাখায় সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ জায়গায় আলোচনায় ছিলেন সবসময়। সংগঠন ও সাংবাদিকদের কল্যাণে কাজ করে নন্দিত হয়েছেন তিনি।

আব্দুল মজিদ জমাদ্দার ও হাজেরা খাতুন দম্পতির সাত মেয়ে ও একমাত্র পুত্র সন্তান আহমেদ আবু জাফর। বিভিন্ন গৌরবোজ্জ্বল ভূমিকায় প্রতিষ্ঠিত আট ভাই-বোনের মধ্যে তিনি পঞ্চম।

আহমেদ আবু জাফর গ্রামের সিলারিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাজীবন শুরু করেন। এরপর কে এ খান মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯১ সালে এসএসসি, ঝালকাঠি সরকারি কলেজ থেকে এইচএসসি, বরিশাল বিএম বিশ্ববিদ্যালয় কলেজে ব্যাচেলর অফ সোশ্যাল সাইন্সে (বিএসএস) পাস করেন । একই কলেজে মাস্টার্স ও বরিশাল “ল” কলেজে আইন বিভাগে এলএলবিতে ভর্তি হলেও সাংবাদিকতা পেশার প্রবল চাপে প্রাতিষ্ঠানিক পড়ালেখার সমাপ্তি করেন।

ছাত্র জীবনে তিনি মহান স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আব্দুর রবের জাসদ ছাত্রলীগের ঝালকাঠি জেলা সভাপতি, কেন্দ্রীয় সদস্য এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় সর্বশেষ সম্মেলনের মাধ্যমে নির্বাচিত হয়ে ২০০০ থেকে ২০০২ পর্যন্ত কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ছাত্রত্ব শেষ হলে আহমেদ আবু জাফর রাজনীতি থেকে বিদায় নেন।

এরপর ঝালকাঠি জেলার নলসিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের উত্তমাবাদ গ্রামের বাসিন্দা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা আব্দুর রশিদ ও রাশিদা আফরোজ দম্পতির দ্বিতীয় কন্যা সুমা আহমেদ এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিবাহিত জীবনে তিনি দুই সন্তানের জনক। বড় মেয়ে সুস্মিতা আহমেদ জেরিন ও ছেলে আরাফ আহমেদ।

আহমেদ আবু জাফর ছাত্রজীবনে থাকা অবস্থায় সাংবাদিকতায় মনোনিবেশ করেন। সাপ্তাহিক যুবকণ্ঠ পত্রিকায় হাতে খড়ি তাঁর । পরবর্তীতে সাপ্তাহিক অজানা খবর, দৈনিক অজানা বার্তা , দৈনিক ঝালকাঠি বার্তা , বরিশালের স্থানীয় দৈনিক শাহনামা , দৈনিক আমাদের কণ্ঠ , দৈনিক কালবেলা , দৈনিক নবরাজে সাংবাদিকতা করেন। এরপর দৈনিক আধুনিক বাংলায় বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করা অবস্থায় ২০১৩ সালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নামে একটি সাংবাদিক সংগঠন প্রতিষ্ঠা করেন। সাংবাদিক সংশ্লিষ্ট কর্মকাণ্ডে সফলতার সাথে কার্যক্রম পরিচালনায় গতবছর সংগঠনটি সরকার কর্তৃক নিবন্ধন লাভ করে। বর্তমানে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পাশাপাশি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি, সংগঠণের মুখপাত্র মিডিয়া ক্যানভাস ও বাংলা পোর্টাল নামে একটি অনলাইন পত্রিকা সম্পাদনা করছেন তিনি। মূলত: তিনি একজন ফ্রিল্যান্স সাংবাদিক। বিএমএসএফ’র পাশাপাশি সাংবাদিকদের স্বার্থে সহযোগি সংগঠন হিসেবে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, জার্নালিস্ট শেল্টার হোম গঠন করেছেন।

 

এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাতেন বাচ্চু,সাবেক সিনিয়র সহ-সভাপতি সিদ্দিকুর রহমান,সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক সহ সভাপতি আতিকুর রহমান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আল আমিন, সাবেক সাংগঠনিক সম্পাদক জুয়েল গাজী,মুক্তি যোদ্ধা বিষয়ক সম্পাদক আশরাফুল আলম সরকার, অর্থ বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক, সাবেক সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আজাহার সরকার, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা কনিকা,সাবেক সহ মহিলা বিষয়ক সম্পাদিকা মিম আক্তার,সাবেক সহ প্রচার সম্পাদক ফাহাত, সদস্য আব্দুর রহিম, রনি মিয়া,দেলোয়ার খান,ফারুক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park