1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

ডেঙ্গু রুগীর অপারেশন করে সারা দেশে তোলপাড়

  • আপডেট সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ১৬৮৩ বার পঠিত

রতন দে,মাদারীপুর প্রতিনিধিঃ

 

মাদারীপুরের ডাসারের ভানু শিকদারের বাচ্চা পেটে। ডেলিভারি ডেট পার হওয়ায় বাচ্চার শ্বাস কষ্ট দেখা দেয়। তাকে প্রথমে মাদারীপুর নিয়ে গেলে তার শরীরে ডেঙ্গু ধরা পরে। তাই তাকে ফরিদপুর মেডিকেলে রেফার করা হয়েছে। কিন্তু সেখান থেকেও তাকে ঢাকা মেডিকেলে রেফার করে।

 

ভানুকে নিয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলে সকলেই তার চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করে। রুগীর আত্মীয় স্বজন খোঁজ পান মাদারীপুরের ডাসারের কৃতী সন্তান প্লাটিনাম হাসপাতালে ডাঃরনজিত বিশ্বাসের। স্যার মাত্র তিন ঘন্টার মধ্যে দুই ব্যাগ রক্ত ও দুই ব্যাগ প্লেটিলেট নিয়ে রুগীর অপারেশন করে দেন। রুগীর প্লেটিলেট ৫৫০০০ থাকায় কেউ রিস্ক নিতে রাজি হন নি।রনজিত স্যারের সাহসিকতার ও সু চিকিৎসায় আজ ভানুর প্লেটিলেট ১৩০০০০। মা ও বাচ্চা উভয়ই সুস্থ ও রিস্ক ফ্রী।

 

যেখানে ডেঙ্গু রুগীকে চিকিৎসা দিতেই হিমসিম সেখানে ডেঙ্গু রুগীর অপারেশন করে নজির রেখেছেন ডাঃরনজিত বিশ্বাস। এর আগে করোনার সময়েও ডাঃরনজিত বিশ্বাস ৭ জন করোনা রুগীকে অপারেশন করেছেন এই মানবিক চিকিৎসক।যেখানে দুই জন প্রসুতি চিকিৎসক ডেঙ্গুর জন্য মারা গেছেন সেখানে ভানুর জীবন ফিরে পাওয়া চিকিৎসার জন্য মাইল ফলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park