1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

আগামী জুন থেকে আমিরাত প্রবাসীরা পাবেন জাতীয় পরিচয়পত্র-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ৬৮ বার পঠিত

মাঈনুদ্দীন মালেকি,আরব আমিরাত প্রতিনিধিঃ

 

সংযুক্ত আরব আমিরাত থেকে
প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের দীর্ঘ দিনের দাবী ছিল বাংলাদেশ সরকারের কাছে প্রবাসী বাংলাদেশিদের জন্য “জাতীয় পরিচয়পত্র ” নিবন্ধন সিস্টেম স্হাপন করার।সে দাবী পূরন করতে যাচ্ছে বাংলাদেশ সরকার।

বাংলাদেশ কনস্যুলেট দুবাই এক সংবাদ সম্মেলনে জানায়,আগামী জুন মাসের শুরুতেই দুবাই ও উওর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট থেকে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও সংগ্রহ করতে পারবেন।
বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে আগত পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন।যা আগামী ৩১ মে পর্যন্ত চলবে।
শুক্রবার (১৯মে) সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন দুবাই ও উওর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট কনসাল।
প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন কনস্যুলেটের দ্বিতীয় সচিব বদরুল আহমেদ।

উপস্থিত ছিলেন কনস্যুলেটের মিনিস্টার (শ্রম)ফাতেমা জাহান।কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান,প্রথম সচিব (শ্রম)ফকির মোহাম্মদ মনোয়ার। প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) কাজী ফয়সাল,
দ্বিতীয় সচিব ও হেড অব চেন্সারি মোজাফফর হোসেন, ও সাজ্জাদ জহির প্রমুখ।

এই কর্মসূচির মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের প্রত্যাশিত প্রবাস থেকে জাতীয় পরিচয়পএ প্রাপ্তির সুযোগ নিশ্চিত হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park