1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি কালীগঞ্জের কৃতি সন্তান ইস্তেকমাল হোসেন (দিপু)-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ২২ মে, ২০২৩
  • ২২১ বার পঠিত

এসএম মাসুদ,স্টাফ রিপোর্টারঃ 

বাংলাদেশ ব্যাংকের মহা-ব্যবস্থাপক পদে পদোন্নতি পেলেন গাজীপুরের কৃতি সন্তান মো.ইস্তেকমাল হোসেন (দিপু)।
ইস্তেকমাল হোসেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভাদার্ত্বী গ্রামের মৌলবী বাড়ির ভাষা সৈনিক আলহাজ্ব এডভোকেট আলাউদ্দিন ও মরহুম রওশন আরা হোসেনের সুযোগ্য সন্তান।

জানা গেছে, বিশিষ্ট ব্যাংকার ইস্তেকমাল হোসেন জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে, ঐতিহ্যবাহী জয়দেবপুর রানী বিলাস মনি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ সালে বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগে এসএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা কলেজ থেকে একই বিভাগ থেকে ১৯৯০ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। প্রাচ্যের খ্যাত ঢাকা ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১৯৯৩-১৯৯৪ সালে অনার্স-মাস্টার্স ও ডেভেলপমেন্ট স্টাডিজ ২০১৫-২০১৬ সম্পন্ন করেন। তিনি ১৯৯৯ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

কর্মজীবনে তিনি প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি দাপ্তরিক কাজে ভারত,হংকং,ডুবাই, কাতার,ভিয়েতনামসহ দেশ-বিদেশে অসংখ্য ট্রেনিং ও কর্মশালায় অংশগ্রহণ করেন।
বিশিষ্ট ব্যাংকার ইস্তেকমাল ১৯৭৩ সালে কালীগঞ্জ উপজেলার ভাদার্তী গ্রামের এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তারা ২ ভাই ও ২ বোন। ভাই-বোনদের মধ্যে তিনি চতুর্থ। তাঁর স্ত্রী সোহানা সারোয়ার।বড় ছেলে আলা ইরতেজা হোসেন (সার্থক) এইচ এস এসসি নটরডেম কলেজে পড়েন, ছোট ছেলে আলা ইলতুৎমিশ হোসেন (শ্রেষ্ঠ) সাফল্যের সাথে পঞ্চমে অধ্যায়নরত।তিনি জেলা সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ও গাজীপুর বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইস্তেকবাল হোসেন (নওরোজ) এর ছোট ভাই।

এদিকে কালীগঞ্জের গৌরব বিশিষ্ট ব্যাংকার ও সমাজসেবক ইস্তেকবাল হোসেন বাংলাদেশ ব্যাংকের মহা-ব্যবস্থাপক (আন্তর্জাতিক) পদে পদোন্নতি পাওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park