1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

এক সময় স্বাভাবিক জীবন যাপন করতেন যে ওমর ফারুক,সেই ওমর ফারুক দুই যুগ ধরে শিকল বন্দী-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৫৫ বার পঠিত

মোঃ শাহ্ জালাল ফরিদপুর প্রতিনিধিঃ

এক সময় স্বাভাবিক জীবন যাপন করতেন যে ওমর ফারুক,সেই ওমর ফারুক দুই যুগ ধরে শিকল বন্দী,স্মার্ট  বাংলাদেশে মেলেনি সরকারি ও ব্যাক্তিগত কোন সহায়তা

এক সময় স্বাভাবিক জীবন যাপন আর কৃষি কাজ করতেন যে ব্যক্তি, আজ দিনরাত বলেছেন ইংরেজি। যদিও তৎকালীন সময়ে এস এসসি তে ভালো নম্বর পেয়ে পাশ করেন মোঃ ওমর ফারুক (৪৬)। এখন মানসিক রোগে আক্রান্ত হয়ে শিকলবন্দী। নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের পশ্চিম সদরবেড়া গ্রামে পৈতৃক ভিটায় দুই যুগেরও অধিক সময় ধরে শিকল বন্দী জীবন কাটাচ্ছেন পিতা আমিন উদ্দিন শেখ এর ছেলে ওমর ফারুক। মানসিক রোগী (পাগল)।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তার পরিবারের একছেলে ও এক মেয়ে রয়েছে। যদিও তার স্ত্রী তাকে ছেড়ে চলে যায় মেয়ে কে নিয়ে। দেখভাল করার জন্য ১২ বছরের ছেলের অর্থেই চলে সংসার।

এসময় প্রতিবেশীরা জানান, মাঠে কাজ গেলে ফিরে এসে লাফালাফি করে ও অস্বাভাবিক আচরন শুরু করে। জমাজমি বিক্রি করে চিকিৎসা করলে কিছুদিন ভালো থাকার পর একঐ অবস্থা থাকে।

বাড়িতে দেখাশুনা করেন তারা মা ফুলি বেগম। তিনি বলেন, আজ ২০ বছরের বেশি সময় ধরে মানসিক রোগে আক্রান্ত হওয়ার কারনে ওমর ফারুক (পাগল) শিকল দিয়ে আটকিয়ে রেখে তার দেখাশোনা করছি। আমার নাতির টাকা দিয়ে কোন মতে সংসার চালাছি। চেয়ারম্যান দেখে গেছে কোনো ধরনের সহযোগিতা পাইনি। প্রতিবন্ধী ভাতার জন্য আকুল আবেদন জানাই।

এ বিষয় তালমা ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন মিয়া বলেন, বিষয়টি যেনেছি ভাতা করার জন্য ইতি মধ্যেই সমস্ত কাগজ পত্র আনার জন্য বলা হয়েছে।

সবার সহযোগিতা আর সঠিক চিকিৎসার মাধ্যমে ফিরে পাবেন স্বাভাবিক জীবন এমন প্রত্যাশা তার ভুক্তভোগী পরিবারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park