1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

বাহারি রঙের ফুলে বর্ণিল সাজে মীরসরাই মহাসড়কের আইল্যান্ড-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৮২ বার পঠিত

মোঃ কামরুল হাসান, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

 

চট্টগ্রাম নয়, যেন ইউরোপ-আমেরিকার রাস্তা ছবিতে যে রাস্তাটি দেখা যাচ্ছে এটি কোন ইউরোপ-আমেরিকার রাস্তা নয় এটি হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার নয়দুয়ারিয়া অংশের আইল্যান্ডগুলো এই যেনো বাহারি রঙের ফুলের বাগান। হৈমন্তী, কুর্চি, টগর, রাধাচূড়া, কাঞ্চন, সোনালুসহ আরো হরেক রকম ফুল গাছ শোভা পাচ্ছে আইল্যান্ড গুলোতে। চারলেনের সড়কের দুই দিক দিয়ে নিরবিচ্ছিন্নভাবে চলছে পরিবহন। দুই সড়কের মাঝখানে ফুটে আছে লাল ও হলুদসহ নানা রঙের ফুল। গ্রীষ্মের তীব্র দাবদাহে যাত্র যখন বিরক্তিকর তখন এই ফুলগুলো যেন স্বর্গীয় সুখ এনে দিচ্ছে। প্রশান্তি জোগাচ্ছে দেহ ও মনের। মহাসড়কের মীরসরাইয়ের ৪৮ কিলোমিটার অংশে মহাসড়কের আইল্যান্ডে বর্ণিল সাজে সেজে থাকা ফুলগুলো যে কারো মন জুড়াবে।

 

সড়ক ও জনপদ সূত্র জানায়, এক পাশের আলো যেন অন্য পাশে এসে দুর্ঘটনা না ঘটায় তাই এই কম উচ্চতার ফুলের গাছ লাগানো হয়েছে। এছাড়া সৌন্দর্য বৃদ্ধি এবং আইল্যান্ড দখল মুক্ত রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

 

কলেজ শিক্ষার্থী ইফতি বলেন, কলেজে আসার সময় সড়কের আইল্যান্ডে ফুলের গাছগুলা দেখলে মনে হয় ফুলের বাগান। নানা রঙের ফুলে মহাসড়ক বর্ণিল হয়ে উঠেছে, দেখতে ভালোই লাগে। এগুলোর পরিচর্যা করলে মহাসড়কের এই সৌন্দর্য অটুট থাকবে।

 

সীতাকুন্ড উপসড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী আশিক কাদির বলেন, চট্টগ্রাম সিটি গেট থেকে কুমিরা চৌদ্দগ্রাম পর্যন্ত বাহারি ৪২ হাজার ফুল ও ফলগাছ রয়েছে। এছাড়া দাউদকান্দি থেকে সোনাগাজী পর্যন্ত রয়েছে ৫৪ হাজার গাছ। মহাসড়কে ফুল ও সবুজের সমারোহে নির্মল প্রকৃতির স্বাদ নিতে পারছে মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park