1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয় ১৯ দিনব্যাপ আন্তর্জাতিক সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল উদ্বোধন হলো আজ লামায় নিখোঁজ হওয়ার তিনদিন পর মাতামুহুরী নদী থেকে লাশ উদ্ধার… নার্সিং ও মিডওয়াইফারি সংস্কারের দাবীতে ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কে মানববন্ধন নার্সিং অধিদপ্তরের মহাপরিচালকের পদত্যাগ দাবিতে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন জাতির উন্নতির জন্য দল মত ভুলে টেকনোলজিস্ট সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, ডলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে ৩ নং ইউনিটটির উৎপাদন শুরু গাজীপুর প্রেসক্লাবের ২০২৪-২৫ নির্বাচন অনুষ্ঠিত মাসুদুল সভাপতি, নজরুল সাধারণ সম্পাদক

মাওনা হাইওয়ে পুলিশের অভিযানে মহাসড়ক যানজট মুক্ত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ৫০ বার পঠিত

মোঃকামাল পারভেজ,গাজীপুর জেলা প্রতিনিধিঃ

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি কংকন কুমার বিশ্বাস যোগদান করার পর থেকেই মহাসড়কে শৃঙ্খলা ফিরে এসেছে।

একসময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক একটি আতংকের নাম ছিলো। ঘন্টার পর ঘন্টা এ মহাসড়কে যানজটে বসে থাকতে হতো। আর এখন এ সড়কগুলো যেনো শান্তির সড়কে পরিণত হয়েছে। তবে এসব সফলতা মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) কংকন কুমার বিশ্বাস ও তার অধীনস্থ ( সঙ্গীয়) সকল পুলিশ সদস্যের। এ চৌকস পুলিশ অফিসার ইনচার্জ কংকন কুমার বিশ্বাস বলেন ঝুঁকি নিয়ে জীবিকা নয় আগে জীবন। এমন কর্মকান্ডে খুশি সাধারণ মানুষ।

 

সরেজমিনে জানা যায়, মাওনা হাইওয়ে থানার ওসি সহ পুলিশের প্রতিটি সদস্য ঝুঁকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। মাওনা হাইওয়ে থানার অধীনে মহাসড়ক জৈনাবাজার থেকে মাস্টার বাড়ী পুরান বাজার পর্যন্ত সরকার ঘোষিত কোন প্রকার থ্রী হুইলার যানবাহন চলতে পারবে না। তারপরও যদি এগুলো আমাদের অগোচরে মহাসড়কে উঠে এবং পাওয়া যায় তবে সেগুলো আটক করে রিতিমত মামলা দেওয়া হচ্ছে। তিনি ইতি মধ্যে হাইওয়ে রাস্তার দুপাশ্বে অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ, মানবিক সেবা দৃষ্টান্ত ও নজর কাড়ার মতো।

তিনি দায়িত্ব ও কর্তব্য পালনে কঠোর অবস্থানে রয়েছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে প্রতিটি সঠিক দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের মধ্যে তিনি দায়িত্বে পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। দেশের বর্তমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে যানজট নিরসন করা হয়েছে। পাশাপাশি লিফলেট বিতরণ ও মাইকিং করে সচেতনতা বৃদ্ধি প্রচার করা হচ্ছে।

সড়কে থ্রি হুইলার,সিএনজি, অটোরিক্সা বের হওয়া অবৈধ যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে।

ওসি কংকন কুমার বিশ্বাস বলেন, অতীতে এই থানায় কে কি করেছে মানুষ কতটুকু সেবা পেয়েছে সেটা আমি বলতে চাই না, আমি কতটুকু সেবা মানুষকে দিতে পারছি এবং পারবো সেটাই মুখ্য বিষয়। তিনি বলেন, মানুষকে সেবা দেওয়াই আমার মূল লক্ষ্য। আমরা মানুষকে সেবা দিতে এসেছি, হয়রানি করতে নয়। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করে যাচ্ছে। বিট পুলিশিং গঠন করে অফিসার ও ফোর্সরা কমিনিটি পুলিশিং এর সাথে কাজ করে যাচ্ছে সবসময়।

মহাসড়কে কেনো ধরনের থ্রি হুইলার,নসিমন,অটোরিক্সা, ইজিবাইক,সিএনজি মহাসড়কে চলতে দিচ্ছি না এবং মহাসড়কের দু- পার্শ্বে রাস্তায় ফুট পাত ও সরিয়ে দেয়া হয়েছে, আমি আশাবাদী ঈদযাত্রায় কোন ধরনের যাত্রী যানজটের ভোগান্তি হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park