1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
রংপুরে তাহির হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে তুষার কান্তি মন্ডল শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধ, দুই নারীসহ আহত ৪, ককটেল বিস্ফোরণে আতঙ্ক সৃষ্টির অভিযোগ শ্রীপুরে, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম উৎযাপন আল্লাহ সীমালঙ্ঘনকারীকে ক্ষমা করেননা—হরিপুরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা

রংপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে মানববন্ধন-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ১০০ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর প্রতিনিধিঃ

রংপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে সাংবাদিক সমাজের মানববন্ধন। 

রংপুরে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নানসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্ত্বা আইনে দাখিল করা মিথ্যা মামলা প্রত্যাহারের জানিয়েছে সাংবাদিক নেতারা। একই সঙ্গে মামলার বাদী তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ারেন্টভুক্ত আসামি কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুর বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দুদকসহ প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়েছে।
বৃহস্পতিবার (৬ ই এপ্রিল) সকাল সোয়া ১১টায় রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এই আহ্বান জানানো হয়। সাংবাদিক সমাজের ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে ১৫টি সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবুর সভাপতিত্বে ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু, জ্যেষ্ঠ সাংবাদিক ও একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, এনটিভির সিনিয়র স্টাফ রিপোর্টার একেএম মঈনুল হক, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি নজরুল ইসলাম রাজু, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, চ্যানেল টুয়েন্টিফোরের রংপুর স্টাফ রিপোর্টার ফখরুল শাহীন, আনন্দ টিভির রংপুর প্রতিনিধি মাহফুজুল আলম প্রিন্স, রংপুর রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি আবুল হোসেন বাবলু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশেন রংপুরের সহ-সভাপতি আসাদুজ্জামান আফজাল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) সভাপতি মাহমুদ জয়, পীরগঞ্জ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক আব্দুল করিম সরকার প্রমুখ।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান এবং সংহতি প্রকাশ করে বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট পলাশ কান্তি নাগ।
এ সময় বক্তারা অবিলম্বে মামলার আবেদন প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, যার বিরুদ্ধে ভুয়া দলিলে সরকারি জমি আত্নসাত, তথ্য গোপন করে নির্বাচনে অংশগ্রহণ, মাদক কারবারসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠেছে, সেই কাউন্সিলর ওয়ারেন্টভুক্ত আসামি হয়েও আদালতে হাজির হয়ে কিভাবে মামলার আবেদন দাখিল করে, এটা বোধগম্য নয়। কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু মামলা করে প্রমাণ করেছে গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। আমরা মনে করেছি সংবাদের প্রকাশের পর দুদক, নির্বাচন কমিশন, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ প্রশাসন, সিটি করপোরেশন ওই কাউন্সিলরের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবে, কিন্তু আজ উল্টো সাংবাদিকের বিরুদ্ধেই মামলা করা হয়।এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পায়তারা, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, যমুনা টেলিভিশনের অপরাধ অনুসন্ধানমূলক অনুষ্ঠান ক্রাইম সিনে সড়ক ও জনপদ বিভাগের জমি জালিয়াতি করে রেজিষ্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছর দণ্ডপ্রাপ্ত ও তিনটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু। তার বাহিনীর জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ বিভিন্ন অপকর্মের প্রতিবেদন টেলিভিশনের প্রচার হওয়ায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্ত্বা আইনে মিথ্যা মামলা দাখিল করা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে কাউন্সিলর নিজেই সরকারের ভাবমূর্তি নষ্ট, জমি দখল ও আত্মসাত, হামলা-ভাংচুর, ভয়ভীতি সৃষ্টি করেছে, আবার তিনি সাংবাদিকের নামে মামলাও করবে এটা মানা যায় না। ওই কাউন্সিলরের খুঁটির জোর কোথায় তা খুঁজে বের করতে হবে। এধরণের দুর্নীতিবাজ কাউন্সিলরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

এ সময় তারা বলেন, একজন দন্ডপ্রাপ্ত ও ওয়ারেন্টভূক্ত আসামী কি করে সশরীরে আদালতে উপস্থিত হয়ে মিথ্যা মামলা দায়ের করে বিষয়টি উদ্বেগজনক। সাংবাদিক নেতারা বলেন, পিবিআই সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন দিলেই আমরা খুশি। কিন্তু কোনভাবেই যদি পক্ষপাত করার চেস্টা করে তাহলে সাংবাদিক সমাজ মাঠে থাকবে। এসময় পিবিআইকে স্মারকলিপি দেয়ার কর্মূসূচি ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

উক্ত মানববন্ধনে অংশ গ্রহণ করেন রংপুর প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রংপুর রিপোর্টার্স ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, টিসিএ রংপুর, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, মাহিগঞ্জ প্রেসক্লাব, বদরগঞ্জ প্রেসক্লাব, তারাগঞ্জ প্রেসক্লাব, হারাগাছ প্রেসক্লাব, বাংলাদেশ প্রেসক্লাব, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন, টেলিভিশন সাংবাদিক ফোরাম, মফস্বল সাংবাদিক ফোরাম, পীরগঞ্জ সাংবাদিক কল্যাণ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park