1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

গাজীপুরে জাল নোট এবং ভারতীয় জাল রুপি সহ আটক ৪–দৈনিক অপরাধ তল্লাশি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুর মহানগর ডিবি পুলিশ এক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীয় জাল নোট এবং ভারতীয় জাল রুপি উদ্ধার করে, ও এই চক্রের চারজনকে গ্রেফতার করেছে।

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সারা দেশে ভারতীয় জাল রুপি ও জাল টাকা সরবরাহ করা হবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে জাল নোট ক্রয়-বিক্রয় চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন সদর থানা পুলিশ।গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ লক্ষ ৪৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ৬ লক্ষ ৯২ হাজার দেশীয় জাল নোট জব্দ করা হয়। ২৭ শে মার্চ সোমবার রাতে প্রথমে দুইজনকে মহানগরের সালনা এলাকা ও পরবর্তীতে তাদের তথ্য অনুযায়ী অপর দুইজনকে ঢাকা জেলার সাভার থেকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার হাতপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে মোঃ মাজহারুল ইসলাম ওরফে সবুজ(২৫), কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার সুকদেব গ্রামের মৃত গফুল আলীর ছেলে মোঃ ছামিউল ইসলাম(৩০), সুনামগঞ্জ জেলার বিশম্বরপুর থানার গনগাও গ্রামের মোঃ রমজান আলীর ছেলে মোঃ খোরশেদ আলম ওরফে গিট্টু(৩২), কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার দোলপকুঠি এলাকার আজিমুদ্দিন ওরফে আজিমুদ্দির ছেলে মোঃ ছালেক(২৭)। তারা দীর্ঘদিন যাবৎ ঢাকা এবং গাজীপুর জেলায় ভাড়া থাকতো।

সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জিএমপি’র ডিবি (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান জানান,ভারতীয় রুপি ও দেশীয় জাল নোট ক্রয়-বিক্রয়ের গোপন খবরে মহানগরের সালনা এলাকায় অভিযান চালিয়ে মাজহারুল ইসলাম ও ছামিউলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছে থাকা শপিং ব্যাগ ও লুঙ্গির পিছনের অংশে রাখা ভারতীয় রুপি ও জাল নোট উদ্ধার করা হয়। বাংলাদেশী টাকায় যার পরিমাণ ৩লক্ষ ৫০হাজার টাকা। পরে তাদের জিজ্ঞাসাবাদে চক্রের অন্য দুই সদস্যকে সাভার এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভারতীয় ও দেশীয় জাল নোট উদ্ধার করে পুলিশ। এঘটনায় জিএমপি’র সদর থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, আলাউদ্দিন নামে এক ব্যক্তি এসব জাল নোট প্রস্তুুত করে এবং সে মূলহোতা। আলাউদ্দিন নামের ওই ব্যক্তি গ্রেফতারকৃতদের মাধ্যমে সারা দেশের বিভিন্ন স্থানে জাল নোট সরবরাহ করে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় জাল টাকা ক্রয়-বিক্রয়ের জন্য একাধিক মামলা রয়েছে। গ্রেফতারদের স্বীকারোক্তিতে পাওয়া জাল নোট প্রস্তুতকারক ও মূলহোতা আলাউদ্দিনসহ এ চক্রের বাকী অপরাধীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park