1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

কুষ্টিয়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হল মহান স্বাধীনতা দিবস–দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ১২৩ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

আজ ২৬শে মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিন বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। ২৫শে মার্চের কালরাতের ধ্বংসস্তূপের মধ্য থেকে উঠে দাঁড়িয়ে বাঙালি এই দিন থেকে মুক্তিযুদ্ধ ও দেশ স্বাধীন করার শপথ গ্রহণ করে। শুরু হয় মুক্তিযুদ্ধ।সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস। দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ শত্রুমুক্ত হয়। কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করার নতুন শপথে বলীয়ান হওয়ার দিন আজ।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন এবারের স্বাধীনতা দিবস উদযাপনকে মহিমান্বিত করেছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে” বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক,কুষ্টিয়া’ ল’ কলেজের অধ্যাপক, কুষ্টিয়া জজ কোটের সাবেক স্পেশাল পিপি ত্র্যাডঃ শরীফ উদ্দীন রিমন এর সঞ্চালনায় ও ত্র্যাডঃ সরওয়ার জাহান বাদশাহ এমপি এর সভাপত্বিতে” (২৬শে মার্চ) রবিবার সকাল ৯ টায় উপজেলা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে ও মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানায়ে এক মিনিট নিরবতা পালন করে।এর পরে উপজেলা অডিটোরিয়াম রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

অনুষ্ঠানের সঞ্চালক ও সভাপতি ছাড়াও আরো উপস্থিত ছিলেনঃ দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোঃটিপু নেওয়াজ, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান দৌলতপুর উপজেলা পরিষদ মোঃ এজাজ আহমেদ মামুন, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ত্র্যাডঃ নজরুল ইসলাম, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরদার আতিয়ার রহমান আতিক, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ত্র্যাডঃমির্জা আলম রিগ্যান,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃইলিয়াস, দৌলতপুর উপজেলা আওয়ামীগের সদস্য আলহাজ্ব মোঃ আসলাম উদ্দীন,দৌলতপুর উপজেলা আওয়ামীগের সদস্য মোঃ মাহাবুব মাষ্টার,ত্র্যাডঃ আয়শা আক্তার লিনা ৩নং ফিলিপনগর ইউপি সদস্য মোসাঃ হিরা খাতুন,বীর মুক্তিযোদ্ধার এক অংশ, সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park