1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়াতে পরিবেশ দূষন রোধে ডাস্টবিন বসাচ্ছেন শিক্ষার্থীরা স্ত্রীকে ফিরে পেতে স্বামীর আকুতি সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা মধ্যে রাতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় তল্লাশি  ভুমি অফিসের পিয়ন থেকে কয়েক কোটি টাকার মালিক ফুলবাড়ীতে ভোক্তা অধিকার আইনে তিন ব্যবসয়ীকে জরিমানা বান্দরবানের “লামায় মহান ১২ ই রবিউল আউয়াল যশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী পালিত রংপুরে দাফনের ৫৮ দিন পর লাশ উত্তোলন ফুলবাড়ীতে বালু ভর্তি ট্রাক্টর থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবাররি আটক লোহাগাড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্রদের নিয়ে নবীন বরণ অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়

দ্বাদশ জাতীয় নির্বাচনে কুষ্টিয়ার দৌলতপুর আসনে মনোনয়ন প্রত্যাশী অনেকেই কিন্তু মাঠে নেই–দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৯৫ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

আগামী ২০২৪ সালের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরি মধ্যে শুরু হয়েছে ভোটের গুঞ্জন, দেশের সর্বত্র বইছে ভোটের হাওয়া। ঠিক তেমনিই ৭৫ কুষ্টিয়া ১ দৌলতপুর আসনে ব্যতিক্রম না। ক্ষমতাশীন দল আওয়ামীলীগ, এবং একাধিক বার ভোট বর্জন করা দল বিএনপি, সহ আছে জাতীয় পার্টি, জাসদও। দৌড়ঝাঁপ শুরু করেছে বিভিন্ন দলের আলোচনায় থাকা মনোনয়ন প্র্যাশীরা। সব আলোচনা এখন ভোট নিয়ে। ক্ষমতাসীন আওয়ামী লীগ এবার চতুর্থ মেয়াদে সরকার গঠনের প্রস্তুতি নিয়ে এখন ভোটের মাঠে।কিন্তু নির্বাচন নিয়ে এখনো দোটানা আছে দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপি। তর পরেও বসে নেই দলটির সম্ভাব্য প্রার্থীরা। আগামি জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ে ধানের শীষের প্রার্থীদের মিটিং মিছিল প্রচারণাও চোখে পড়ার মতো।দৌলতপুরের চারদিক ছড়িয়ে পড়েছে ভোটের আমেজ

এদিকে উপজেলা নির্বাচন অফিসের তথ্যে মতে জানা গেছে যে, দৌলতপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে, এ বছর মোট ভোটার ৩ লাখ ৭৮ হাজার ৮৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯০ হাজার ৩৭০ জন ও নারী ভোটার হচ্ছে ১ লাখ ৮৮ হাজার ৪৭৫ জন।

জেলার অন্য ৪ আসনের মধ্যে দৌলতপুর এটি একটি অন্যতম ও বড় একটি উপজেলা। তাই আওয়ামী লীগ-বিএনপি বা জোট-মহাজোটের সম্ভাব্য প্রার্থীর সংখ্যা অনেক বেশি। এ উপজেলায়। অসংখ্য মনোনয়ন প্রত্যাশী আলোচনায় থাকায় চাপে পড়তে পারে ক্ষমতাশীন দল আওয়ামী লীগ। এছাড়াও রাজনৈতিক দল বিএনপির উদ্বেগ শেষ পর্যন্ত দলীয় মনোনয়ন কে পাবেন, সম্ভাব্য প্রার্থীদের মাঝে।

এদিকে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে আলোচনায় থাকা মনোনয়ন প্রত্যাশীদের ভিড় থেকে বাছায়ে উঠে এসেছে কুষ্টিয়া ১ আসন দৌলতপুরের সম্ভাব্য প্রাথীদের তালিকা।এই তালিকায় আছে বর্তমান সংসদ ও দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সরওয়ার জাহান বাদশাহ্ এছাড়াও সাবেক সংসদ আলহাজ্ব রেজাউল হক চৌধুরীও পিছিয়ে নাই রাজনীতির মাঠে সাবেক এই সংসদ দৌলতপুর উপজেলা সাধারণ মানুষের মনে অনেকখানি জায়গা করে নিয়েছে। দীর্ঘ ১৯ বছর ধরে বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসা, কুষ্টিয়া ল কলেজের অধ্যাপক,কুষ্টিয়া জজ কোটের সাবেক স্পেশাল পিপি ত্র্যাডঃশরীফ উদ্দীণ রিমন কোন অংশে পিছিয়ে নেই, কারন বি এনপির বরাদ্দকৃত দৌলতপুর উপজেলায় ২০০৩ আগে প্রতিবারি আওয়ামীলীগের ভরা ডুবি হয়তো ২০০৩ সালের দিকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পরে দৌলতপুরের রুপরেখা পাল্টে যায়।তাই দৌলতপুর এখন আওয়ামীলীর ঘাটি তাই ত্র্যাডঃ শরীফ উদ্দিন রিমন এখন প্রতিদিন কোন না কোন ইউনিয়ান রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রোগ্রামের মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছেন।এছাড়াও মনোয়ন প্রত্যাশী হিসেবে নাম উঠে এসেছে দৌলতপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরীর, ছাড়াও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মরহুম আফাজ উদ্দিন আহম্মেদ এর ছেলে ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এ্যাডঃএজাজ আহম্মেদ মামুন ও একই পরিবারে আর এক ছেলে আরিফ বিশ্বাস, বড় ভাই নাজমুল হুদা পটল বিশ্বাসো মনোনয়ন চাচ্ছেন এমনটিও শোনা যাচ্ছে এবং বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য গবেশনা উপকমিটির সদস্য ও দৌলতপুর আওয়ামীলীগের সদস্য ড.মোঃ মোফাজ্জেল হক তিনিও কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় আছেন।

এদিকে এক সময়ের বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত এই দৌলতপুর আসনটি পুনরুদ্ধার করতে এই আসনে একাধিকবার ভোট বর্জন করা দল বিএনপির মনোয়নের প্রত্যাশা নিয়ে মাঠ পর্যায়ে আছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক রাজনীতিবিদ ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী ও কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আহসানুল হক পঁচা মোল্লার ছেলে সাবেক সংসদ সদস্য রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা। আছেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রবীন নেতা আলতাফ হোসেন ও বর্তমান উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শহিদ সরকার মঙ্গল সহ কুষ্টিয়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জাকির হোসেনও দৌলতপুরের বিএনপির মনোনয়োন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় আছেন ।

এদিকে জাতীয় পার্টির মনোয়ন নিতে মাঠে আছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির আহ্বায়ক, সাবেক খাদ্য প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য মরহুম কোরবান আলীর ছেলে শাহারিয়ার জামিল জুয়েল। তিনি বলেন গতবারে জাতীয় নির্বাচন থেকে ছিটকে পড়লেও এবার দলীয় মনোনয়ন নিয়ে মাঠে থাকবেন। নির্বাচন সামনে রেখে গণসংযোগ ব্যস্ত সময় পার করছেন এই নেতা। আটঘাট বেঁধে মাঠে নেমেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কমিটির জনসংযোগ বিষয়ক সম্পাদক ও জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনও।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এবার আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জাসদের সব প্রার্থীরা হেভিওয়েট। জাতীয় পার্টি ও জাসদের একক প্রার্থী থাকায় স্বস্তিতে রয়েছে এই দুই দলের নেতারা। তারা দুজনই নিয়মিত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের আলোচনায় থাকা মনোনয়ন প্রত্যাশীরা প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park